মহানগর রাজ্য

হলুদ ট্যাক্সির ভাড়া বাড়ছে ৩০% , নয়া ঘোষণায় মাথায় হাত শহরবাসীর

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : কথায় আছে একে রামের রেহাই নেই সুগ্রীব তার দোসর । মধ্যবিত্তের জন্য কোনোদিনই কোনো সরকার কিছু ভাবেননি আর ভাববেন না এমনও বলতে শোনা যায় সাধারণ মানুষদের । তার ওপর বাস ভাড়ার বৃদ্ধির সাথে সাথে আবার ৩০% ভাড়া বাড়বে হলুদ ট্যাক্সির । এই নয়া ঘোষণায় কার্যত মাথায় হাত শহরবাসীর।

ইতিমধ্যে বেসরকারি বাসের ভাড়া বাড়ানোরও সিদ্ধান্ত হয়েছে । বেসরকারি বাসে পা রাখলেই এবার থেকে দিতে হবে ২০ টাকা ভাড়া। আর সর্বোচ্চ ভাড়া হতে পারে ৪৫ টাকা। প্রতি চার কিলোমিটার অন্তর পাঁচ টাকা করে ভাড়া বাড়বে বলে সূত্রের খবর । নুন আনতে পান্তা ফুরানোর দশা মধ্যবিত্তের। তার ওপর লক ডাউন , কত মানুষ কাজ হারিয়ে বেকার হয়ে পড়েছে। কেউ কেউ তো বেতনও পাননি টানা দু’মাসের । ফলে ভাড়া বেড়ে যাওয়া সেই দিন আনা দিন খাওয়া মধ্যবিত্তকে বিপাকে পড়তে হবে তা বলার অপেক্ষা রাখে না।

ট্যাক্সিতে উঠলেই তিরিশ টাকা ভাড়া দিতে হবে। আগে কোনো ভাড়া ১০০ টাকা হলে এখন সেটা ৩০ টাকা দিতে হবে বলে জানায় শহরের ট্যাক্সি ইউনিয়ন। তবে তাতে সরকারি সিলমোহর পড়তে বাকি। তবে যদি সব কিছুর ভাড়া এই ভাবে বৃদ্ধি হয় তাহলে মধ্যবিত্তদের অবস্থা আরও করুন হবে সে বিষয়ে কোনো সংশয় নেই ।

Follow Me:

Related Posts