রাজ্য

যাগযজ্ঞ ও নামসঙ্কীর্তন করলেই আদৌ মিলবে করোনা থেকে মুক্তি!

Bangla24x7 Desk : এত দিন ধরে চেষ্টা করেও বিজ্ঞান করোনা প্রতিষেধক এখনো বের করতে পারেনি । ক্রমশ আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে । এই পরিস্থিতিতে পূর্ব মেদিনীপুরের সুতাহাটার হোড়খালীর গোলাপচক গ্রামের বাসিন্দারা করোনা মহামারী থেকে মুক্তি পেতে বড় করে যাগজজ্ঞের আয়োজন করেছিলেন ।

যুগ যুগ ধরে পূজা প্রথা,ভগবানের সন্তুষ্টি করা অশুভ শক্তিকে সরানো এই সব কথা চলে এসেছে । পৌরাণিক  কাহিনীতে আজও পর্যন্ত বদ্ধ রয়েছে সেই সব কথা । তাই , এই করোনা আবহে বড় করে যজ্ঞের আয়োজন করা হয়েছে । বিজ্ঞান এখনো পর্যন্ত এই ভয়ানক মহামারীর কোনো সমাধান করতে পারেনি । তাই এই ভয়ানক পরিস্থিতিতে গ্রামের মানুষজন ঈশ্বরের দারস্থ হয়েছেন । এক পক্ষ প্রায় ১৫ দিন ধরে , চলেছে ।  রাখিপূর্ণিমার দিন যজ্ঞটি শেষ হয় ।

এই করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের অনেক ক্ষতি হয়েছে, ভিন রাজ্য থেকে ফিরে কর্মহীন পরেছে অনেকে । এই মহামারী সঙ্কট থেকে মুক্তি পাওয়ার জন্য যাগযজ্ঞের পাশাপাশি নাম সংকীর্তনের ব্যাবস্থা করা হয়েছে । এক পক্ষ ধরে যজ্ঞ চলায় কয়েকমন কাঠ পুড়েছে । সাথে সাথে পুড়েছে বিস্তর ঘি । সারাদিন ধরে চলেছে হরিনাম সংকীর্তন ।

 সুনীতা পাত্র তৃণমূল কংগ্রেসের সদস্যা হোড়খালীর পঞ্চায়েত বললেন , আমরা কমবেশি প্রত্যেকেই ইশ্বর বিশ্বাস করি । আমরা হিন্দু ধর্ম অবলম্বনকারী । কেন পূজা পাঠ করবোনা ? পুলিশকর্মী থেকে স্বাস্থ্য কর্মী প্রায় এখানে এসে পূজা করে যাচ্ছেন । পরিস্থিতি যাতে স্বাভাবিক হয় তাই আমরা এই পূজার আয়োজন করেছি ।

Follow Me:

Related Posts