দেশ বিদেশ

কাশ্মীর নিয়ে কথা বলায় চিনকে ধমক দিয়ে চুপ করিয়ে দিল ভারত

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় জেরবার গোটা বিশ্ব । প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা । অন্য কোনও সমস্যা নিয়ে ভাবতে রাজি নয় কোনও দেশই। যাদের জন্য আজ সারা বিশ্ব বিপর্যস্ত , সেই চিন কিন্তু তাঁদের পুরানো অভ্যাস বদলায়নি । পরের ব্যাপারে নাক গলানোর চিরাচরিত অভ্যাস এখনও বজায় রেখেছে ।

করোনা পরিস্থিতির মাঝে ভারতের অভ্যন্তরীণ বিষয় কাশ্মীর ইস্যু নিয়ে মাথাচাড়া দিল চিন । আন্তর্জাতিক মঞ্চে অন্য দেশের অ্যভন্তরীণ ব্যাপারে কথা বলা থেকে চিনকে বার বার বিরত থাকতে বলেছে ভারত। এর সঙ্গে চিন সরকারের ভারত-পাকিস্তান সমস্যায় পাকিস্তানের সন্ত্রাসবাদকে স্বীকৃতি না দেওয়ার ঘটনারও কড়া নিন্দা করেছে ভারত সরকার।

ভারতীয় বিদেশ মন্ত্রক জানিয়েছে , জম্মু ও কাশ্মীর ভারতের অখণ্ডিত অংশ। কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয় , এটা চিনকে সাফ জানাল ভারত। চিন সন্ত্রাসবাদের নিন্দা না করে সেটাকে প্রশ্রয় দিয়ে যাচ্ছে । এতা খুবই লজ্জাজনক ব্যাপার । চিন রাষ্ট্রসংঘে কাশ্মীর নিয়ে অকারণ মন্তব্য করে দায় চাপানোর চেষ্টা করেছে ভারতের উপর। তবে ভারত কখনওই মেনে নেবে না।

করোনা পরিস্থিতির মাঝে চিন মাথাচাড়া দেওয়াতে ধমক দিয়ে চিনকে চুপ করিয়ে দিল ভারত । এর থেকে একটা বার্তাই পরিস্কার , কোনোরকম পরিস্থিতিতেই অকারন নাক গলানোর স্বভাব ভারত সহ্য করেনি আর করবেও না ।

Follow Me:

Related Posts