রাজ্য

শ্রমিক স্পেশ্যাল ট্রেনে অব্যবস্থা , দুর্গাপুর ষ্টেশনে যাত্রী বিক্ষোভ

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় বিদ্ধ দেশ l প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা l এই অবস্থায় দেশ সংক্রমণের তৃতীয় ধাপে পৌঁছল কিনা তাই নিয়ে জল্পনা তুঙ্গে l গোটা দেশে আগামী ১৭ ই মে অবধি লক ডাউন জারি হয়েছে l লক্ষ্য একটাই , সংক্রমণ আটকানো l

এই রাজ্যে থেকে অনেকেই ভারতের দক্ষিণের শহর বেঙ্গালুরুতে গিয়েছিলেন চিকিৎসা করাতে । কিন্তু সেখানে গিয়ে তাঁরা জানতে পারেন করোনা ভাইরাসের জেরে দেশে লক ডাউন চলছে । যার ফলে কিভাবে তাঁরা বাড়ি ফিরবেন সেই বিষয় চিন্তামগ্ন হয়ে পড়েছিলেন । কিন্তু শ্রমিক স্পেশ্যাল ট্রেন চালু হওয়ার সাথে সাথে বেঙ্গালুরু – এনজেপি ট্রেনে তাঁরা উঠে পড়েন ।

কিন্তু এখানেই বিপত্তির শুরু । যাত্রীদের কারোর গন্তব্য নদীয়া , কলকাতা , পূর্ব মেদিনীপুর , ঝাড়গ্রাম , মুর্শিদাবাদ , বাঁকুড়া , আবার কারোর গন্তব্য পূর্ব বর্ধমান , বীরভূম ও উত্তর ২৪ পরগনা , হাওড়া , হুগলি । কিন্তু এনজেপি তে ট্রেন যাবে বলে তাঁরা ঠিক করেন কোথাও নেমে যাবেন । ঠিক এই সময় ট্রেন ইঞ্জিন বদলের জন্য থামে । এর সাথে সাথে নেমে পড়েন অনেকে বিক্ষোভ দেখান।

এরপর পুরুলিয়া ষ্টেশনে শুকনো খাবারের জন্যে ট্রেন থামলেও কেউ নামতে পারেননি । তারপর আসানসোলে জোর করে কয়েকজন নেমে পড়েন। দুর্গাপুরে ইঞ্জিন বদলের জন্যে ট্রেন থামতেই কয়েকজন যাত্রী নেমে পড়েন। পুলিশ বাধা দিলেও যাত্রী বিক্ষোভে তাঁরা পিছু হটে যায় । তাঁদের প্ল্যাটফর্মে বসিয়ে রাখে রেল পুলিশ । তবে যাত্রীদের খাবার ও শিশুদের দুধের ব্যবস্থা করে রেল পুলিশ ।

দুর্গাপুরের মহকুমা শাসক অনির্বাণ কোলে জানান ,” সবাইকে থার্মাল স্ক্রিনিং করা হয়। সবার নাম , ঠিকানা বিস্তারিত তথ্য লিখে রাখে প্রশাসন। প্রতিটি যাত্রীরই খাওয়াদাওয়ার ব্যবস্থা করে তাদের নির্দিষ্ট জেলায় ছাড়ার বন্দোবস্ত করা হয়েছে” ।

Follow Me:

Related Posts