দেশ

রাম নেপালী হোক বা ভারতীয়, ৪০ কেজি রুপো থাকবে ভারতের রাম মন্দির ভিতে

Bangla 24×7 Newsdesk : রাম রাজত্ব সোনার পাথর বাটি, তবে রাম মন্দির কোন অলীক কল্পনা নয়। ৫ ই অগাস্ট হতে চলেছে রাম মন্দিরের ভূমি পুজা। মসজিদ না মন্দির তা নিয়ে হানাহানি, কড়া রাজনীতি, বিতর্ক সভা, দেশের রাজার উত্থান পতন, জনগণের ইমোশন কতই কিছুই না চলেছে বিগত কয়েক বছরে। সব জল্পনার অবসান ঘটিয়ে সুপ্রিম কোর্টের রায় এল রাম মন্দির ট্রাস্টের পক্ষে। আর তারপরেই শুরু হয় রাম মন্দির নির্মানের পরিকল্পনা। লকডাউন এ থমকে যাওয়া সেই পূর্ব পরিকল্পনা বাস্তবায়িত হওয়া শুধু সময়ের অপেক্ষা। আর রাম মন্দিরের ভিত হিসাবে পাতা হবে শুধু বালি সিমেন্ট নয় থাকবে ৪০ কেজি রুপো। বিতর্কের শুরু সেখানেই।

দেশের করোনা পরিস্থিতি বেহাল। দেশের অর্থনীতি ঠেকেছে তলানিতে। এমাতবস্থায়  এমন বিপুল পরিমাণ অর্থ চলে যাবে মাটির অন্দরে মেনে নিতে পারছেন না অনেকেই।

শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট এর পক্ষ থেকে জানানো হয়েছে, কোনো আড়ম্বর থাকবে না এই পূজাতে। থাকবে না ভক্তের সমাগম। তবে খামতি রাখা হবে না কোন ধর্মীয় বিধি পালনে।

৩ ই অগাস্ট শুরু হবে উৎসব। প্রধান পূজা অনুষ্ঠিত হবে ৫ ই অগাস্ট। বিশিষ্ট সাধু -সন্তদের সাথে  উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদী।

ভিতের কাজ শুরু করার জন্য জমি খোঁড়ার কাজ শুরু হলে মাটির তলদেশ থেকে নাকি অনেক পাথরের মূর্তি, পাথরের তৈরি ফুল, কলসির দেখা মেলে। যা প্রমাণ শ্রদ্ধালু দের মনে রামমন্দির সম্পর্কে সব সন্দেহ দূর করে।

রাম নেপালি হোক বা ভারতীয়, রাম মন্দির যে ভারতের অযোধ্যাতেই তা অদূর ভবিষ্যৎ প্রকাশ পেতে চলেছে।

Follow Me:

Related Posts