Uncategorized দেশ

গ্রিন ও অরেঞ্জ জোনে খুলছে কি কি দোকান!

Bangla24x7 Desk: চলতি মাসের আগামী ৪ মে থেকে লাগু হচ্ছে তৃতীয় দফার লকডাউন। আর এরই মধ্যে তৃতীয় দফার লকডাউনের আগেভাগে গাইডলাইন স্পষ্ট করে দিলো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

কী করনীয়, কী নয়, স্পষ্ট উল্লেখ আছে সেই গাইডলাইনে।

সুত্রের খবর, জানা গিয়েছে, গ্রিন জোন, অরেঞ্জ জোনে সেলুন আর স্পা খোলা যাবে। রেড জোনে বন্ধ থাকবে সেলুন। তবে প্রথম ও দ্বিতীয় দফার পর তৃতীয় দফায় কিছু কিছু ছাড়  পেয়েছে গ্রিন ও অরেঞ্জ জোন। খোলা থাকছে অরেঞ্জ আর গ্রিন জোনে ই-কমার্স সংস্থাগুলো অ-অত্যাবশ্যকীয় পণ্যও সরবরাহ করতে পারবে। এমনকি পাশাপাশি খোলা যাবে মদের দোকান। যদি সেই দোকান নিরবিলি কোনও জায়গায় থাকে। তবেই খুলতে পারবে দোকান। বাজার কিংবা শপিং মল এলাকায় হলে খোলা যাবে না মদের দোকান। গাইডলাইনে সেটাই স্পষ্ট করা হয়েছে।

সেই গাইডলাইনে বলা হয়েছে, মদের দোকানে আসা গ্রাহকদের ৬ ফুটের দুরত্ব বজায় রাখতে হবে। আর ৫ জনের বেশি গ্রাহক যাতে একেবারে ভিড় না করে সেটা নিশ্চিত করতে হবে। 

সুত্রের খবর স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, যে এলাকাগুলো সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে মনে হয় এই এলাকাগুলোকে “রেড জোন” হিসাবে চিহ্নিত করেছে। সেখানে লকডাউনের কড়া বিধিনিষেধ জারি থাকবে, এর পাশাপাশি আরও জানিয়েছে, গ্রিন জোন এলাকাগুলো তে লকডাউন অনেক শিথিল করা হবে ৪ মে থেকে।

Follow Me:

Related Posts