মহানগর রাজ্য

UNLOCK 4.0 : লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালু করার আবেদন রাজ্যের , চিঠি গেল রেল বোর্ডে

Bangla24x7 Desk : করোনার জেরে লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা গুলি বন্ধ ছিল । এই বার সুরক্ষাবিধি মেনে সতর্ক ও সচেতনতার মধ্যে দিয়ে ট্রেন চালু করার জন্য চিঠি রাজ্য সরকার রেল বোর্ডকে পাঠালেন ।

নবান্ন সুত্রের খবর , এই মর্মে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় রেল বোর্ডের চেয়ারম্যানের কাছে চিঠি পাঠিয়েছেন শুক্রবার রাতে । চিঠিতে বলা হয়েছে সেপ্টেম্বর থেকে যদি ট্রেন চলাচল শুরু করা হয় তাতে রাজ্য সরকারের কোনও আপত্তি থাকবে না । তবে চালু করার রাজ্য সরকারের সাথে পরামর্শ নেওয়ার আবেদনের কথা বলা হয় চিঠিতে । উল্লেখ্য, ১ লা সেপ্টেম্বর থেকেই আনলক ৪ পর্বে প্রবেশ করবে দেশ ।

এখন এই পরিস্থিতিতে লোকাল ট্রেন চালাতে গেলে রেলের রাজ্য সরকারের সহযোগিতা প্রয়োজনীয় । তাছাড়া স্টেশন ভিড় এড়াতে ট্রেনের কামড়া গুলি ভিড় থেকে বিরত করতে রাজ্যের পুলিশ প্রশাসনের প্রয়োজন । মুখ্যমন্ত্রী দিন কয়েক আগেই জানিয়েছিলেন সীমিত সংখ্যায় লোকাল ট্রেন চালানো যেতে পারে।

গত ২২ মার্চ থেকে দেশ জুড়ে বন্ধ ছিল ট্রেন পরিষেবাগুলি । পরবর্তী সময়ে ১ জুন থেকে আনলক পর্বের শুরুতে শ্রমিক স্পেশ্যাল একশোটির মতো কোভিড স্পেশ্যাল ট্রেন চালানো হচ্ছে। এবার আনলক ৪ পর্বে লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালু করার সিধান্ত নেওয়া হল ।

Follow Me:

Related Posts