মহানগর

Unlock 2 : বিধিনিষেধ মেনে চালু হচ্ছে লোকাল ট্রেন , কি কি শর্ত থাকছে তা জেনে নিন

Bangla 24×7 Desk : আনলক পর্যায়ের দ্বিতীয় পর্ব বুধবার থেকে শুরু হয়ে গিয়েছে । ধীরে ধীরে কেন্দ্র আরও উদার হচ্ছে। বুধবার থেকেই মুম্বইতে লোকাল ট্রেন চালু হচ্ছে । তবে জানা গিয়েছে বেশ কিছু শর্তের মধ্যে থেকেই এই ট্রেন চলবে বলে জানানো হয় ।

এদিন বুধবার থেকেই ৩৫০টি ট্রেন চলবে । কিন্তু সবাই ছাড়পত্র পাবেন না এই ট্রেনে ওঠার জন্য । মুম্বই সেন্ট্রাল ও ওয়েস্টার্ন জোন ট্রেনগুলি চালানো হবে ।

জানানো হয়েছে , জরুরি পরিষেবা ছাড়া কনও ব্যক্তি এই ট্রেনে উঠতে পারবেন না । মঙ্গলবার রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানান দিলেন , মহারাষ্ট্রের সরকার এর কাছে থেকে নেওয়া কনও নির্দিষ্ট নথি পত্র থাকলে তবেই ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা । মেন লাইন ও হারবার লাইন গুলিতে ট্রেন চলবে ।

মুম্বইতে বন্ধ থাকা লোকাল ট্রেনগুলি ফের চালু হচ্ছে, সেখানে বলা হয়েছে , কেন্দ্রীয় সরকারের জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা, মুম্বই পোর্ট ট্রাস্ট, আইটি, জিএসটি, শুল্ক দফতর, সরকারি ব্যাঙ্ক, ডাকঘর, আইন, প্রতিরক্ষা ও রাজভবনের বিভিন্ন কাজে যুক্ত থাকা ব্যক্তিরা সরকারি পরিচয়পত্র দেখিয়ে ট্রেনে উঠতে । এই ট্রেনে সাধারণ মানুষ উঠতে পারেবনে না কোনওভাবে । প্রতি ১৫ মিনিট অন্তর একটি করে ট্রেন চলবে ভোর সাড়ে পাঁচটা থেকে শুরু করে বেলা প্রায় সাড়ে এগারোটা পর্যন্ত ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আনলক পর্যায় শুরু নিয়েই সতর্ক করে দিয়েছেন। করোনা সংক্রমণের বৃদ্ধি দ্রুত গতিতে বেড়েই চলছে । এই মুহূর্তে দরকার করোনা সম্পর্কে সচেতনতার। তিনি লকডাউনের তুলনায় আমাদের আনলকে আরও বেশি সতর্ক হতে হবে । তিনি সকলকে অনুরোধ জানান , সবাই যেন নিজের সতর্ক নিয়ে ছলে ।

Follow Me:

Related Posts