দেশ

শুধুমাত্র চিনা দ্রব্য নয় , পাশাপাশি চিনা খাদ্য বর্জনের আবেদন জানালেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে

Bangla 24×7 Desk : লাদাখে ভারতীয় জওয়ানদের উপর অমানবিক আক্রমনের জেরে শহীদ হয়েছেন ২০ জোন জওয়ান । আর সেই ঘটনার জেরে ক্ষোভে ফুঁসছেন ভারতীয় নাগরিকরা। দেশের বিভিন্ন প্রান্তে চিনের বিরুদ্ধে ক্ষোভের আগুন জ্বলছে । কোথাও চিনা পণ্য পুড়িয়ে কোথাও বা চিনের পতাকা পুড়িয়ে চলছে বিক্ষোভ। চিনকে সমরে শিক্ষা দেওয়ার দাবি জানাচ্ছেন দেশের সর্বস্তরের মানুষ।

এই পরিস্থিতিতে এবার শুধুমাত্র চিনা দ্রব্য নয় , পাশাপাশি চিনা খাদ্য বর্জনের আবেদন জানালেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে। তিনি বলেন , “ এই বর্বরোচিত আক্রমনের বিরুদ্ধে জবাব দিতে ভারতের রেস্টুরেন্ট ও হোটেলগুলি চাইনিজ খাবার বন্ধ করে দিক। এর পাশাপাশি ভারতের সব জনগনের কাছেও চিনা খাবার বর্জনের আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।

ভারতের একাধিক সংস্থা ইতিমধ্যেই চিনা পণ্য বর্জন করতে শুরু করেছে। তবে বিভিন্ন চিনা অ্যাপে ভারতের মানুষের আশক্তি আছে যা প্রায় নেশার মত কাজ করে । ফলে কেউ কেউ সেই সকল অ্যাপ বর্জনেরও দাবি তুলেছেন।

প্রসঙ্গত, চিনকে শিক্ষা দিতে এগিয়ে এসেছে ভারতের ব্যবসায়িক সংগঠন দ্যা কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডারস।তাঁরা দেশে চিনা পণ্য বয়কটের ডাক দিয়েছেন। ইতিমধ্যেই প্রায় ৫০০টি চিনা পণ্য দ্রব্যের একটি তালিকা তৈরি করেছে ভারতের ব্যবসায়িক সংগঠন দ্যা কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডারস। সমস্ত চিনা পণ্য দ্রব্য বর্জনের জন্য দেশবাসীর কাছে আবেদন জানিয়েছেন তাঁরা।

Follow Me:

Related Posts