করোনা আপডেট দেশ

গোয়াকে করোনা মুক্ত রাজ্য ঘোষণা করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

Bangla 24×7 Desk : করোনা ভাইরাস সংক্রমণের দাপট ক্রমেই বেড়ে চলার কারণেই গোটা দেশ জুড়ে চলছে লক ডাউন। ৩ রা মে পর্যন্ত বাড়ানোও হয়েছে দ্বিতীয় দফার লক ডাউন। এই লকডাউনের ফলে দেশের অর্থনৈতিক পরিস্থিতি ক্ষতিগ্রস্ত হলেও , বিশেষজ্ঞরা তথ্য দিয়ে জানিয়েছেন যে লক ডাউনের পরে কিছুটা হলেও এই মহামারীর আক্রমণের হারকে বাগে আনা গেছে।

ভারতের ছোট্ট রাজ্য গোয়ার নাম। গোয়াতে প্রথম দফায় মোট সংক্রমণের সংখ্যা ছিল সাত। আগের সপ্তাহে ছয় জন সুস্থ হয়ে গিয়েছিলেন। আশার কথা , প্রথম দফার পরে এটি আর পৌঁছয়নি দ্বিতীয় পর্যায়ে। ফলে রাজ্যের সপ্তম ও শেষ ব্যক্তিও করোনাকে বুড়ো আঙুল দেখিয়ে সুস্থ হয়ে উঠতেই সম্পূর্ণ আশঙ্কা মুক্ত হল রাজ্যটি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সাংবাদিক বৈঠকে যুগ্মসচিব লভ আগরওয়াল জানান , গোয়ায় একটিও করোনা অ্যাকটিভ কেস নেই । ভারতের পর্যটন শিল্পের জন্য বিখ্যাত গোয়াকে সম্পূর্ণ করোনা মুক্ত বলে ঘোষণা করা হল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে।

Corona attack found in Mathurapur in south 24 parganas, quarantine doctors and family
Corona attack found in Mathurapur in south 24 parganas, quarantine doctors and family

গোয়ার মুখ্যমন্ত্রী জানিয়েছেন , ৩ রা এপ্রিলের পর থেকে সেই রাজ্যে আর নতুন কোনও সংক্রমণের খবর পাওয়া যায়নি। এবার সেই খবরই চূড়ান্ত করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

Follow Me:

Related Posts