দেশ

কর্মহীন পুরুষরা ! পিপিই পোষাক বানিয়ে সংসারের হাল ধরেছেন গ্রামের মহিলারাই

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের সংক্রমণের জেরে দেশ জুড়ে আগামী ১৭ ই মে পর্যন্ত লক ডাউন জারি হয়েছে । লক ডাউনের জেরে মানুষের রুজি রোজগার সব বন্ধ । বাধ্য হয়ে মানুষ এখন অন্ন সংস্থানের তাড়নায় ভুগছে ।

লক ডাউনের জেরে গ্রামের পুরুষরা কর্মহীন । তাই পিপিই কিট তৈরি করে সংসারে অন্ন সংস্থান করেছেন অন্ধ্রপ্রদেশের লাক্ষাভরম গ্রামের ২০০ মহিলা। এই কাজের জন্য প্রতিদিন ৫০০ টাকা করে পাচ্ছেন ঐ মহিলারা। পূর্ব গোদাবরী এলাকায় একটি টেলরিং সংস্থার হয়ে কাজ করছেন এই মহিলারা। 

সেই টেলরিং সংস্থার পাশে এসে দাঁড়িয়েছেন একটি এনজিও । তাঁরা বলেন , ” লক ডাউনের ফলে সবাই কর্মহীন । এই অবস্থায় আমরা তাঁদের পাশে এসে দাঁড়ালাম । তাঁরা কিট তৈরি করে রোজগার শুধু করছেন না , করোনা মোকাবিলায় সরকারকে সাহায্যও করছেন।”

জানা গিয়েছে , ঐ মহিলারা প্রতিদিন গড়ে ১৫ হাজার মাস্ক , ৬০০০ কভার , ৫০০০ ল্যাব কভার বানিয়ে সরকারকে সাহায্য করছেন । এই কাজের জন্য অন্ধ্রপ্রদেশ সরকার কাপড় দিচ্ছে । গ্রামের পুরুষরা যখন কর্মহীন হয় ঘরে বসে তখন সব দায়িত্ব নিজেরাই কাঁধে তুলে নিয়েছেন মহিলারা। এভাবেই দেশের বাকি গরিব মানুষদেরও বাঁচার এক আশা দেখাচ্ছেন এই ২০০ মহিলা।

Follow Me:

Related Posts