মহানগর রাজ্য

নতুন নিয়ম , এটিএম থেকে টাকা তোলার জন্য বাড়তি চার্জ দিতে হবে গ্রাহকদের

 Bangla 24×7 Desk : লকডাউনে এটিএম থেকে টাকা তোলার অনেক সুবিধা করে দিয়েছিল সরকার । আনলক ওয়ান শেষ হচ্ছে ৩০ জুন । তাঁর সাথে সাথে এটি এম এর সুবিধার মেয়াদ । পুরনো নিয়মে আবার ফিরে যেতে হবে । গ্রাহকদের আবার আগের মতোই নিজের পকেট থেকে টাকা বের করতে হবে এটি এম থেকে যত খুশি টাকা তোলার জন্য।

ব্যাঙ্কগুলি বেশকিছু ছাড় ঘোষণা করেছিলেন দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পরে এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে। এটিএম থেকে যত বার খুশি টাকা তোলা যাচ্ছে এখন রিজার্ভ ব্যাঙ্ক ও কেন্দ্রীয় অর্থমন্ত্রকের নির্দেশ মতো। এখন গ্রাহকদের কোনও এক্সট্রা করে চার্জ দিতে হচ্ছেনা । ব্যাঙ্ক গুলি আগেই জানিয়ে দিয়েছিলেন তিন মাসের জন্য মিলবে এই সুবিধা । ৩০ জুন সেই সুবিধার মেয়াদ শেষ হচ্ছে। এবার নতুন করে মেয়াদ বৃদ্ধি করা যদি না হয়, তাহলে রীতিমতো আবারও পুরনো নিয়মেই টাকা তুলতে গেলে চার্জ কেটে নেওয়া হবে । নির্দিষ্ট সংখ্যার উইথড্রলের পরে টাকা কাটবে ব্যাঙ্ক।বাড়তি চার্জ দিতে হবে গ্রাহকদেরকে । ৮ বারের বেশি টাকা তুললেই চার্জ দিতে হবে । ১ জুলাই থেকে আগের মতো চার্জ কাটার নিয়ম ফিরে আসছে বলে সুত্রের খবর ।

শহড়াঞ্চলের বাইরে যাদের শাখা তাদের একাউন্টে ১০ বারের বেশি টাকা তোলাই ছাড় । এবার তার থেকে বেশি টাকা তুললে দিতে হবে চার্জ। লকডাউনের সময়ে সেই নিয়মেও ছাড় ছিল। পুরনো নিয়ম চালু হচ্ছে ১ জুলাই থেকে এই সুবিধা তুলে নিয়ে । অর্থাৎ ১০ বারের বেশি টাকা তুললেই গ্রাহকদের চার্জ দিতে হবে ।

তবে , স্টেট ব্যাঙ্কে ১ জুলাইয়ের পরে থেকে অ্যাকাউন্টে ন্যুনতম ব্যালেন্স রাখা বাধ্যতামূলক থাকছে না । এসবিআই-এর গ্রাহকরা এই সুবিধা পাচ্ছেন। অন্য একটি নিয়মে বড়ো স্বস্তি মিলবে এসবিআই-এর গ্রাহকদের

Follow Me:

Related Posts