রাজ্য

জন্মদিনের খরচ বাঁচিয়ে এলাকাবাসীর হাতে খাদ্যসামগ্রী দিচ্ছে দুই যমজ বোন

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : করোনা থেকে ভারতবাসীকে বাঁচাতে প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে আগামী ৩ রা মে পর্যন্ত লকডাউন চলবে। করোনা আমাদের রাজ্যেও ব্যাপক আকারে থাবা বসিয়েছে। রাজ্যে করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি তহবিল তৈরি করেছিলেন। সেই তহবিলেই অর্থ দানের আবেদন জানানো হয়। মুখ্যমন্ত্রীর সেই আবেদনে সাড়া দিয়ে এগিয়ে আসেন রাজ্যের বহু স্বহৃদয় মানুষ।

বিভিন্ন N G O বা রেশন দোকান থেকে লক ডাউনে গরিব মানুষদের জন্য খাদ্য সামগ্রীর ব্যবস্থা আগেই করা হয়েছে । কিন্তু রান্না করার জন্য দরকার প্রয়োজনীয় পণ্য দ্রব্য । সেই পণ্য দ্রব্যই এবার এলাকার প্রায় ২০০ টি পরিবারের মধ্যে বিতরন করল দুই যমজ বোন ।

ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি এলাকার পুর এলাকায় । এলাকার ছোট্ট দুই খুদে পড়ুয়া টাপুর টুপুর । সম্পর্কে তাঁরা যমজ দুই বোন । তাঁরাই এবার এলাকার প্রায় ২০০ টি গরিব পরিবারের গরীব বাচ্চাদের হাতে দুধ , এক লিটার সরষের তেল ,রান্নার কিছু মশলা , ১৫ টি ডিম , আলু ,সয়াবিন সহ যাবতীয় খাদ্য সামগ্রী তুলে দিল । উল্লেখযোগ্য বিষয় হল , সমস্ত কর্মকাণ্ডটি তাঁরা তাঁদের জন্মদিনের খরচের টাকা বাঁচিয়ে করেছে ।

জানা গিয়েছে , যমজ দুই বোন টাপুর টুপুরের পিতা দীপঙ্কর পাত্র পেশায় একজন ইঞ্জিনিয়ার । তাঁদের মা লাভলি পাত্র হলেন একজন শিক্ষিকা। এমন কাজে দুই বোনকে যে পরিবার উৎসাহ দিয়েছেন সেটা বলার অপেক্ষা রাখে না । তাদের মা লাভলি পাত্র বলেন , তাঁর দুই কন্যা যেন এই ভাবেই সারা জীবন মানুষদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে রাখে । ইঞ্জিনিয়ার পিতা এবং শিক্ষিকা মায়ের দুই যমজ কন্যার এমন কর্মকাণ্ডে খুশি এলাকাবাসীরা ।

 

Follow Me:

Related Posts