মহানগর রাজ্য

পঁচিশ টাকার সন্দেশে একুশ অসুখ নিয়ন্ত্রণে থাকবে ! বাজারে আসছে ‘ভাইটালিটি সন্দেশ’

Bangla24x7 Desk : চারিদিকে করোনার ভয়ে জর্জরিত এখন দেশ । এখন শরীরের ইমিউনিটি পাওয়ার হলই প্রধান অস্ত্র । তার সঙ্গে যদি মেশে ‘ভাইটালিটি’ অর্থাৎ জীবনশক্তি ? তাহলে ব্যপারটা তো খারাপ কিছু নয় । এবার বাংলার প্রধান হাতিয়ার হয়ে উঠবে ‘কুশ’ উপাদানে তৈরি এই মিষ্টি ।

তবে, এই রোগ ঠিক কী খেলে সারবে ? সেই প্রশ্নের উত্তর দেওয়া বেশ কঠিন । কারন ২১ রকমের রোগ সারার কথা এখানে বলা হয়েছে । সকলে এতদিন ধরে বেশ ভালো ভাবে বুঝে গিয়েছে যে মানব দেহে আসল অস্ত্র হল দেহে রোগ প্রতিরোধ ক্ষমতাকে বাড়িয়ে তোলা । ‘একুশ’ উপাদানে প্রস্তুত করেছে এমন এক মিষ্টি যা মুখে স্বাদ বাড়াবে এবং তাঁর সঙ্গে সঙ্গে শরীরে বাড়াবে জীবনশক্তি। এই বলরাম মল্লিকের যে নতুন সন্দেশ বানানো হয়েছে তাঁর মধ্যে ঠিক কি দেওয়া আছে ? এই মিষ্টি পেশির দুর্বলতা ও উচ্চ রক্তচাপ একইসঙ্গে নিয়ন্ত্রণ করবে ।

বলা হচ্ছে , কোনও সন্দেশ এই প্রথম অর্গানিক ঘি দিয়ে তৈরি করা হল । যে ঘি শরীরে গেলে শরীরের মেদ বাড়ানো তো দূর , শরীরের টক্সিন বের করে দেবে মুহূর্তের নিমেষে। করোনার সময়ে স্বাস্থ্যকর মিষ্টি তৈরিতে সঞ্জীবনী হেলথ সিরিজ শুরু করেছিল বলরাম মল্লিক। সেই সিরিজেই ইমিউনিটির পর এটি তাদের দ্বিতীয় মিষ্টি। যার মধ্যে রয়ে গেছে প্রচুর পরিমাণে ফাইবারে ভরতি আঞ্জির। যা আমাদের ওজন নিয়ন্ত্রণ করাতে সাহায্য করবে।

চিকিৎসকদের কথায় এই সন্দেশটির মধ্যে রয়েছে বাটা পোস্ত যা প্রতিরোধ ক্ষমতা বাড়ায় পর্যাপ্ত ঘুম রোগের । পানিফলের পাউডার রয়েছে সন্দেশটির মধ্যে যা আমাদের রক্তচাপ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে । ভিটামিন ই সমৃদ্ধ কুমড়োর বীজ ও রয়েছে । এমনকি সোয়া প্রোটিনও দেওয়া হয়েছে সন্দেশটিতে যা পেশির শক্তি মজবুত করার কাজ করে । এই মিষ্টির দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে । সন্দেশটির মূল্য মাত্র পঁচিশ টাকা । সুদীপ মল্লিক জানিয়েছেন , এমন স্বাস্থ্যকর সন্দেশ উপহার দিতে পেরে আমরা বেশ আনন্দিত “পঁচিশ টাকার সন্দেশে একুশ অসুখ নিয়ন্ত্রণে থাকবে। ”