রাজনীতি রাজ্য

আমফানের ক্ষতিপূরণকে ঘিরে সংঘর্ষ , সন্দেশখালিতে তৃণমূল বিজেপি সংঘর্ষে আহত বারো জন

Bangla 24×7 Desk : আমফান নিয়ে তৃণমূল বিজেপি সংঘর্ষে আহত বারো জন । চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার ন্যাজাট থানা এলাকায় । সংঘর্ষে আহতদের মধ্যে শিশু ও মহিলা রয়েছে । আহত বারো জনকে বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’পক্ষই ন্যাজাট থানায় পরস্পরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। পুলিশ তদন্ত শুরু করেছে।

আমফানে প্রকৃত ক্ষতিগ্রস্তরা সন্দেশখালি ১ নং বিডিও অফিসে নাম নতিভুক্ত করতে এসেছিলেন । কিন্তু সেই কথা জানাজানি হতেই শুক্রবার রাত আটটা নাগাদ বাঁশ , লাঠি এবং লোহার রড প্রভৃতি নিয়ে সন্দেশখালি এক নম্বর ব্লকের হাটগাছা গ্রাম পঞ্চায়েতের ১০ নম্বর ঘেরি এলাকায় বিজেপি কর্মীদের উপরে চড়াও হয়ে অতর্কিত হামলা করে তৃণমূলের কর্মীরা । এর পাশাপাশি শনিবার সকালও দুই দলের মধ্যে সংঘর্ষ বাঁধে । প্রতিবাদী মহিলাদের শ্লীলতাহানি করা হয়েছে । এমনটাই জানিয়েছে ভারতীয় জনতা পার্টি ।

ঘটনায় আহত কেষ্ট কুর্মি বলেন , ” আমি বিজেপি সমর্থক হলেও বিজেপির কোন মিটিং , মিছিলে যাই না । বাজারে যাওয়ার পরে কয়েকজন তৃণমূলের লোকজন আমাকে মারধোর করে ” । এই প্রসঙ্গে আহত ব্যক্তির মা গীতা কুর্মি বলেন , “ আমার ছেলে মিটিং , মিছিল কিছু করে না। তৃণমূলের ছেলেরা বলেছিল বিজেপি করলে আমাদের বাড়ি থেকে বার করে দেবে ” ।

বিজেপির মণ্ডল সভাপতি সঞ্জয় পাল বলেন , ” আমফানে ক্ষতিগ্রস্ত হওয়ার জন্য সন্দেশখালি ১ নং বিডিও অফিসে নাম নতিভুক্ত করতে এসেছিলেন বিজেপি কর্মীরা । কিন্তু সেই কথা জানাজানি হতেই তৃণমূলের লোকজন তাঁদের আক্রমণ করে । প্রতিবাদী মহিলাদের শ্লীলতাহানিও করেছে ” ।

সন্দেশখালির তৃণমূল বিধায়ক সুকুমার মাহাত বলেন , ” গতকাল আমাদের উপপ্রধানের উপর বিজেপির কয়েক জন কর্মী হামলা করে । তাতে উপপ্রধান সহ কিছু লোক আহত হন । আমফানে প্রকৃত ক্ষতিগ্রস্তদের তলিকায় সবার নাম আছে । তা সত্বেও বিভিন্ন জায়গা থেকে সমাজবিরোধীদের জড়ো করে এরা বিভিন্ন ভাবে হামলা করছে। ”