মহানগর রাজনীতি রাজ্য

তৃণমূলের শহিদ দিবস বনাম বিজেপির ‘প্রহসন দিবস ‘ , পাল্টা ঘোষণা দিলীপ ঘোষের

Bangla 24×7 Desk : প্রতি বছর ঘটা করে কলকাতায় শহীদ দিবস পালন করে তৃণমূল কংগ্রেস । ১৯৯৩ সালে বাম আমলে ১৩ জন মানুষের মৃত্যুতে তাঁদের স্মরণ করার জন্য তৃণমূলের এই শহীদ দিবস পালন ।

কিন্তু করোনা আবহে সেই চিরাচরিত রীতিতে এবার ছেদ পড়েছে । জনসমাগম এড়াতে ভার্চুয়ালি পালিত হবে এবারের শহীদ দিবস । তার পালটা দিতে এবার ‘প্রহসন দিবস’ পালনের ডাক দিল বঙ্গ বিজেপি। তৃণমূলের শহীদ দিবসের বিরোধিতায় গেরুয়া শিবির পথে নামবে ।

এই প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন , ” ১৯৯৩ সালে বাম আমলে ১৩ জন মানুষের মৃত্যুতে তাঁদের স্মরণ করার জন্য তৃণমূলের এই শহীদ দিবস পালন করে । এই সমাবেশ পালন করে আসছেন তৃণমূল নেত্রী । কিন্তু এখন সেই অধিকার মুখ্যমন্ত্রী হারিয়েছেন । তাঁর আমলেই রাজ্যের গণতন্ত্র শেষ হয়েছে । কিন্তু এক সময় মুখ্যমন্ত্রী রাজ্যের গনতান্ত্রিক অধিকার রক্ষা করার আন্দোলনে সামিল হয়েছিলেন ” ।

তাই তৃণমূলের শহীদ দিবসের পাল্টা হিসাবে বিজেপির ‘প্রহসন দিবস’ । ‘প্রহসন দিবস’ পালন করতে মঙ্গলবার রাজ্যের বিভিন্ন জায়গায় কালো পতাকা , কালো ব্যাজ পরে বিক্ষোভে শামিল হবেন বিজেপি কর্মীরা। আজ একথা জানালেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ।

Follow Me:

Related Posts