মহানগর রাজনীতি রাজ্য

দলীয় বৈঠকে ‘একুশের’ নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে ধোঁয়াশা রাখলেন তৃণমূল নেত্রী , দিলেন কৌশলী চাল

Bangla 24×7 Desk : গত ২০১১ সালে রাজ্য বিধানসভা নির্বাচনে ৩৪ বছরের বাম শাসনের বিরুদ্ধে রায়দান করে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন মা -মাটি- মানুষ সরকারের ক্ষমতায় আসা নিশ্চিত করেছিলেন এ রাজ্যের জনগন । ঐতিহাসিক পালাবদলের পর কেটে গিয়েছে অনেক বছর । রাজ্য রাজনীতিতে ঘটে গিয়েছে অনেক উত্থান পতন ।

২০১১ সালের পরে ২০১৬ সালেও ক্ষমতায় ফেরে তৃণমূল । একুশে হ্যাটট্রিকের হাতছানি। কিন্তু পরিস্থিতি ভাবিয়ে তুলেছে তৃণমূল সুপ্রিমোকে । ধীরে ধীরে রাজ্যে পদ্মফুল ফোটানোর চেষ্টা করছে বিজেপি । ২০১৯ লোকসভা নির্বাচন তার প্রমাণ । যা কিন্তু যথেষ্ট ইঙ্গিতপূর্ণ ।

এই পরিস্থিতিতে দলীয় বৈঠকে ‘একুশের’ নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে ধোঁয়াশা রাখলেন তৃণমূল নেত্রী । পাল্টা দিলেন কৌশলী চাল । দলীয় বৈঠক মূলত ২১ শে জুলাই নিয়ে হলেও ইঙ্গিতবাহী কথা জানিয়ে রাখলেন মুখ্যমন্ত্রী । তিনি জানালেন , সকল বিধায়ক টিকিট পাবেন ।

কিন্তু এখানেই রয়েছে আসল রহস্য । রাজ্যের ২৯৪ আসনে সবাই লড়াই করতে পারবেন কিনা তাই নিয়ে ধোঁয়াশা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায় । উদাহরণ স্বরূপ বলা যায় যে অনিশ্চয়তার কালো মেঘ রয়েছে দক্ষিণ ২৪ পরগণা জেলার রায়দিঘি বিধানসভা কেন্দ্রকে নিয়ে । সূত্রের খবর সেখানকার দুই বারের বিধায়ক দেবশ্রী রায়কে নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সন্তুষ্ট নন ।

তিনি দক্ষিণ ২৪ পরগনার জেলা সভাপতি শুভাশিস চক্রবর্তীকে দেবশ্রী রায়কে নিয়ে ভেবেচিন্তে প্রাথমিক সিদ্ধান্ত জানাতে বলেছেন । প্রসঙ্গত উল্লেখ্য , দলের কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব ভার পেলেন শুভাশিস চক্রবর্তী । তিনি ফলতার প্রয়াত বিধায়ক তমোনাশ ঘোষের জায়গায় দায়িত্ব পেয়েছেন ।

Follow Me:

Related Posts