রাজনীতি রাজ্য

আবারও বিতর্কের শিরোনামে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল , বিরোধীদের হাত-পা ভেঙে দেওয়ার নিদান

Bangla 24×7 Desk : করোনা আবহে রাজনৈতিক তরজা তুঙ্গে বীরভূম জেলা জুড়ে । আবারও বিতর্কের শিরোনামে বীরভূম জেলায় শাসক দলের সেনাপতি অনুব্রত মণ্ডল । বুধবার মল্লারপুরের কর্মিসভা থেকে সেই প্রসঙ্গে টেনে তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল কর্মীদের নির্দেশ দেন রেশন নিয়ে কেউ আন্দোলন করতে এলে তাঁর হাত-পা ভেঙে দিতে। তাঁর এই নিদানে আবারও তৈরি হয়েছে বিতর্ক।

প্রসঙ্গত উল্লেখ্য , গ্রামবাসীদের সামনে রেখে রেশন দুর্নীতির অভিযোগ তুলে ডিলারদের উপর হামলা করছে বিজেপি। এই ঘটনার জেরে নিরাপত্তার অভাব বোধ করে মঙ্গলবারই ময়ূরেশ্বর ব্লকের ৫৭ জন রেশন ডিলার ইস্তফা দিয়েছেন ।

এই ঘটনার পরেই ময়দানে নামেন শাসক দলের বিতর্কিত নেতা তথা বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল । দলীয় কর্মীসভায় দলের কর্মীদের উদ্দেশ্যে বলেন , ” ঠুঁটো জগন্নাথের মতো দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখবি না , আমি না বললেও কাজ বন্ধ রাখবি না , বেরিয়ে হাত -পা ভেঙে দিবি ” । তাঁর এই মন্তব্যকে ঘিরে তৈরি হয়েছে বিতর্ক । পাল্টা বসে নেই পদ্ম শিবিরও । জবাব এসেছে সেই দিক থেকেও ।

অনুব্রত মণ্ডলের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপির বীরভূম জেলার সম্পাদক অতনু চট্টোপাধ্যায় বলেন , ” চোর রেশন ডিলারদের তৃণমূল যতই বাঁচানোর চেষ্টা করুক আন্দোলন হবেই । ইটের বদলে পাটকেল ছুঁড়তে আমরা জানি ” ।

সূত্রের খবর , পাকুরিয়াতে এক রেশন ডিলারের বাড়িতে হামলা হয় । সেই প্রসঙ্গ উত্থাপন করে অনুব্রত মণ্ডল বলেন , ” একজন রেশন ডিলারের কাছে আট হাজার কার্ড থাকে। সেখানে গড়মিল থাকলেও আইন কেউ হাতে তুলে নিতে পারে না ” । এমনিতে সর্বদা বিতর্কের কেন্দ্রবিন্দুতে অবস্থান করেন মুখ্যমন্ত্রীর আস্থাভজন এই তৃণমূল নেতা । দলীয় কর্মীদের উদ্দেশ্য অনুব্রত মণ্ডলের এহেন বার্তাতে বিরোধীরা আইনভঙ্গের গন্ধ পাচ্ছেন তা বলাই বাহুল্য । এখানেও থেমে যাননি অনুব্রত মণ্ডল । বিরোধীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে একেবারে সোজাসুজি ব্যাটে খেলে তার উত্তর দিয়েছেন তিনি ।

অনুব্রত মণ্ডল বলেন , ” মাঠে গরু দিয়ে কাজ করার সময় তাকে দু’চার ঘা দিতে হয় ” । সুতরাং অনুব্রত মণ্ডল বিতর্কিত মন্তব্য করবেন আর সেটা নিয়ে রাজ্য রাজনীতিতে বিরোধীরা জলঘোলা করবেন না এটা কখনই সম্ভব নয় ।

Follow Me:

Related Posts