রাজ্য

ইচ্ছামতো কর্মসমিতির সিদ্ধান্ত বদলে দেওয়ার অভিযোগে সাসপেন্ড বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য সবুজকলি সেন সহ তিন জন

Bangla 24×7 Desk : কর্ম সমিতির সিদ্ধান্ত বদলের অভিযোগ । তাও আবার নিজের ইচ্ছামতো ! এই অভিযোগে সাসপেন্ড হলেন বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য সবুজকলি সেন সহ ভারপ্রাপ্ত কর্মসচিব সৌগত চট্টপাধ্যায়, ভারপ্রাপ্ত ফিনান্স অফিসার সমিত রায় । ঐ তিন জনকে মেল মারফত সাসপেনসনের কথা জানিয়ে দিয়েছে কর্মসমিতি ।

জানা গেছে , বিশ্ববিদ্যালয়ের অন্য সকল ভবনের আধিকারিকদের থেকে সবুজকলি সেনের অভিজ্ঞতা বেশী থাকার কারণে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যয়ের দায়িত্বভার গ্রহণ করেন সবুজকলি সেন । উপাচার্য থাকাকালীন কর্ম সমিতির সিদ্ধান্ত নিজের ইচ্ছামত বদল করেন তিনি । বিষয়টি খুব একটা ভালভাবে গ্রহন করেনি কর্ম সমিতি । সত্যতা যাচাই করার জন্য একটি কমিটি গঠন করে কর্মসমিতি । কমিটির রিপোর্টের ভিত্তিতে উঠে আসে সবুজকলি সেন সহ আরও দুই আধিকারিকের নাম । সেই ভিত্তিতে সাসপেন্ড হয়েছেন ঐ তিন জন ।

পক্ষান্তরে , ঐ তিনজন বিশ্ববিদ্যালয়ের কাছে বেশ কিছু নথিপত্র দেখতে চেয়ে পাল্টা যুক্তি দেখিয়েছেন । তবে অভিযুক্তদের বক্তব্য না শুনে অর্থাৎ আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে এইভাবে সাসপেন্ড করার জন্য বিশ্ববিদ্যালয়ের একাংশের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে ।

Follow Me:

Related Posts