দেশ

মাথার উপর হাজার খানেক মামলার খাঁড়া !! গ্রেপ্তারি এড়াতে সুপ্রিম কোর্টের দারস্থ অর্ণব গোস্বামী

Bangla 24×7 Desk : সাম্প্রতিক কালে ‘ফেক নিউজের ‘ বাড়াবাড়ি নিয়ে প্রতিবাদ জানিয়ে “এডিটর্স গিল্ড” সংগঠনের সদস্য পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রিপাবলিক টিভি চ্যানেলের মালিক তথা সম্পাদক অর্ণব গোস্বামী । তিনি জানিয়েছিলেন , করোনা ভাইরাস নিয়ে সত্য খবর পরিবেশন না করতে পারার জন্য তিনি ইস্তফা দিয়েছেন ।

প্রসঙ্গত , দিন কয়েক আগে মহারাষ্ট্রের পালঘর জেলায় দুই জন সন্ন্যাসী সহ মোট তিন জনকে গণ পিটুনিতে মারা হয়। মহারাষ্ট্রের পালঘরে ঘটে যাওয়া মর্মান্তিক গণহত্যার উপর আলোচনা চলছিল ।

এর পরই মরার উপর খাঁড়ার ঘা । টিভিতে আলোচনা চলাকালীন অর্ণব গোস্বামী মহারাষ্ট্রের পালঘরে ঘটে যাওয়া সাধুদের ওপর গণহত্যার সমালোচনা করতে গিয়ে বলেন , কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী এই ‘ হিন্দু ’ সাধু হত্যায় খুশি হয়েছেন। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন কংগ্রেসের সর্বস্তরের কর্মীরা। ঘটনার পরেই রাতে বাড়ি ফেরার পথে আক্রান্ত হন তিনি , এমনটাই অভিযোগ রিপাবলিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামীর । তাঁর দাবি যে , আক্রমণকারীরা স্বীকার করেছে যে তারা কংগ্রেসের সমর্থক। কংগ্রেস অবশ্য দাবি খারিজ করে জানিয়েছে , হামলায় কোনও কংগ্রেস কর্মী জড়িত নন।

সোনিয়া গান্ধীকে অপমান করার প্রতিবাদ জানিয়ে মহারাষ্ট্রের প্রতিটি জেলায় অর্ণব গোস্বামীর বিরুদ্ধে আগেই এফআইআর দায়ের করেছিলেন যুব কংগ্রেসের নেতৃবৃন্দ। এবার জানা গেল, শুধু মহারাষ্ট্রে নয়, গোটা দেশজুড়েই কমপক্ষে হাজারটি মামলা দায়ের হয়েছে অর্ণবের বিরুদ্ধে। বাংলাও বাদ নয় । এন্টালি থানায় এফআইআর দায়ের করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। দলের সর্বভারতীয় সভাপতি সনিয়া গান্ধীর বিরুদ্ধে অপমানজনক মন্তব্য করার জন্য অর্ণবের বিরুদ্ধে সঠিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি ।

যুব কংগ্রেস সূত্রে জানা গিয়েছে , সাম্প্রদায়িক বিদ্বেষমূলক মন্তব্য উস্কে দেওয়া এবং মিথ্যা খবর ছড়িয়ে দেওয়ার জন্য অর্ণব গোস্বামীর বিরুদ্ধে মহারাষ্ট্রের প্রতিটি জেলার পুলিশকে স্মারকলিপি জমা দেওয়া হয়েছে ।

সাম্প্রদায়িক ঘৃণা ছড়ানো , দাঙ্গায় উস্কানি দেওয়া , বিরুদ্ধ রাজনৈতিক মতের মানুষকে ব্যক্তিগত আক্রমন সহ একাধিক ধারায় দেশ জুড়ে প্রায় হাজার খানেক মামলা দায়ের হয়েছে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে । ফলে গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা রয়েছে অর্ণব গোস্বামীর । তাই তিনি এবার গ্রেপ্তারি এড়াতে সুপ্রিম কোর্টের দারস্থ হলেন।

Follow Me:

Related Posts