দেশ বিদেশ

বিভিন্ন দেশে হাইড্রক্সি ক্লোরোকুইন পাঠানোর জন্য ভারতের প্রশংসায় রাষ্ট্রসংঘ

Bangla 24×7 Desk : করোনা আতঙ্কে বিদ্ধ দেশ । দেশ জুড়ে চলছে লক ডাউন । প্রধানমন্ত্রী থেকে মুখ্যমন্ত্রী সকলেই লক ডাউন মেনে ঘরবন্দি থাকার নির্দেশ দিয়েছেন । কোন রকম জমায়েত না করার জন্য আবেদন করেছেন তাঁরা । মৃত্যুর পরিমাণ বেড়েই চলেছে l 

করোনা মোকাবিলায় প্রথমে আমেরিকা ও তারপর ইজরায়েলের পাশেও দাঁড়াল ভারত। সেই দেশে হাইড্রক্সি ক্লোরোকুইন রপ্তানি করতে সবুজ সংকেত দিয়েছে দিল্লি। গোটা বিশ্বের সাথে ভারতও করোনা ভাইরাসের আতঙ্কে ত্রস্ত। 

তারপরই “বন্ধু“ নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন ইজরায়েল প্রেসিডেন্ট নেতানিয়াহু ও মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প l এবার ভারতের প্রশংসা করলেন রাষ্ট্রসংঘ ।

এই মহামারীর বিরুদ্ধে লড়াই করছে সব দেশ। তার মধ্যে বেশ কিছু দেশ অগ্রনী ভূমিকা নিয়েছে। ভারত যেমন ইতিমধ্যেই একাধিক দেশকে হাইড্রক্সি ক্লোরোকুইন ড্রাগ পাঠিয়েছে। একে করোনা মোকাবিলার প্রতিষেধক হিসেবে মনে করা হচ্ছে। এই কারণে ভারতকে স্যালুট করেছেন রাষ্ট্রপুঞ্জের জেনারেল সেক্রেটারি অ্যান্টোনিও গুটেরেস।

শুক্রবার সাংবাদিক সম্মেলনে গুটেরেসের মুখপাত্র স্টিফেন দুজারিক জানিয়েছেন , ” করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সবাইকে এগিয়ে আসার বার্তা দিয়েছেন সেক্রেটারি জেনারেল। তার মানে যে দেশের সামর্থ্য আছে, সে যেন অন্য দেশকে সাহায্য করে। যারা এই কাজ করছে তাদের আমরা স্যালুট করছি। ভারত এই পরিস্থিতিতে অনেক দেশকে হাইড্রক্সি ক্লোরোকুইন ড্রাগ পাঠাচ্ছে। এই কারণে ভারতকেও স্যালুট করেছেন সেক্রেটারি জেনারেল” ।

Follow Me:

Related Posts