রাজ্য

বিদ্যুতের তার মেরামত করতে গিয়ে মর্মান্তিক পরিণতি , মৃত্যু শ্রমিকের

Bangla 24×7 Desk : আমফান বিধ্বস্ত রাজ্যে বিদ্যুতের তার মেরামত করতে গিয়ে মর্মান্তিক পরিণতি হল এক শ্রমিকের । সিইএসসির বিদ্যুৎ বহনকারী লাইন সারানোর কাজ করতে গিয়ে মৃত্যু হল তালতলার বাসিন্দা এক শ্রমিকের । হুগলী জেলার উত্তরপাড়ায় এমন ঘটনার জেরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে ।

জানা গিয়েছে , বোস ইঞ্জিনিয়ারিং নামক ঠিকাদারি সংস্থার অম্বিকা রাজবংশী নামের বছর পঁয়তাল্লিশের ঐ কর্মী আমফান বিধ্বস্ত উত্তরপাড়ায় মাটির নিচে সিইএসসির বিদ্যুৎ বহনকারী লাইন মেরামত করার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন । সঙ্গে সঙ্গে তাঁকে উত্তরপাড়া হাসপাতালে নিয়ে গেলে মারা যান তিনি । তাঁর মৃত্যুর খবর পেয়ে তালতলা থেকে হাসপাতালে আসেন মৃতের আত্মীয় – পরিজনরা । উপস্থিত হন অন্য সকল কর্মীরা । মালিক সংস্থার বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা ।

রাজ্যে ঘূর্ণিঝড়ের তাণ্ডবের পর থেকেই বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করার জন্য দিন রাত অক্লান্ত পরিশ্রম করে চলেছে কর্মীরা । আশ্চর্যের বিষয় হল , কোন নিরাপত্তা ছাড়াই তাঁদের এই কাজ করতে হচ্ছে । পাশাপাশি মিলছে না পর্যাপ্ত বিশ্রামের সুযোগও ।

প্রসঙ্গত উল্লেখ্য , কর্মচারী হিসাবে কর্মরত অবস্থায় মারা গেলে পরিবার কেন ক্ষতিপূরণ পাবে না এই প্রশ্ন তুলে বিক্ষোভে সামিল হন অন্য সকল কর্মীরা । পুলিশ এসে মৃতদেহটি উদ্ধার করে শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে পাঠায় । শ্রীরামপুর ওয়ালস হাসপাতাল থেকে মৃতদেহ নিয়ে ঠিকাদার সংস্থার অফিস টালিগঞ্জে গিয়ে বিক্ষোভ চলবে বলে জানান শ্রমিকরা।

Follow Me:

Related Posts