রাজ্য

সুন্দরবনের নদী খাঁড়িতে কাঁকড়া ধরতে গিয়ে মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ

Bangla 24×7 Desk : অন্ন সংস্থানের তাগিদ ও জীবিকার সন্ধানে প্রতিকূল পরিবেশের সাথে প্রতিনিয়ত লড়াই করে বাঁচতে হয় সুন্দরবনের মৎস্যজীবীদের । জীবন জীবিকার সেই পথের প্রতিটি মুহূর্ত কণ্টকময় । জলে কুমির ডাঙ্গায় বাঘের সাথে লড়াই করে জীবন চালাতে হয় সুন্দরবনের মৎস্যজীবীদের । যেখানে প্রতি মুহূর্তে রয়েছে মৃত্যুর আশঙ্কা । সুন্দরবনের নদী খাড়িতে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে নিহত হলেন এক মৎস্যজীবী। 

জানা গিয়েছে , সুন্দরবনের গোসোবা থানার লালপুর অঞ্চলের বাসিন্দা উদয় মিস্ত্রি (৬০) । পেশায় তিনি একজন মৎস্যজীবী । বন্ধু জগ ঢালীকে সঙ্গে নিয়ে মাছ ধরতে যান সুন্দরবনের ভাইজুরি জঙ্গলে নদী খাড়িতে । সেই সময় জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে টেনে নিয়ে যায় মৎস্যজীবী উদয় মিস্ত্রিকে। বাঘের হাত থেকে বন্ধু উদয় মিস্ত্রিকে বাঁচাতে পারেনি তাঁর বন্ধু। এরপর জঙ্গল থেকে ফিরে এসে উদয় মিস্ত্রিকে পরিবারকে ঘটনার কথা জানায় জগ ঢালী। কান্নায় ভেঙে পড়ে গোটা পরিবার। লাহিড়ীপুর অঞ্চলের বিধান কলোনী এলাকায় শোকের ছায়া নেমেছে ।

উদয় মিস্ত্রিকে বাঘে নিয়ে যাওয়ায় তার মৃতদেহের খোঁজ পাওয়া যায়নি । মৃতদেহের খোঁজে তল্লাশি শুরু করেছে বন দপ্তর । বন দপ্তরের একটি দল উদয় মিস্ত্রির মৃতদেহের খোঁজে জঙ্গলে তল্লাশি শুরু করেছে ।

Follow Me:

Related Posts