ক্রিকেট খেলা দেশ

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ত্রয়োদশ তম আইপিএল

Bangla24x7 Desk : টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ এবারে চূড়ান্ত হয়ে গেল । আইপিএলের ১৩ তম সংষ্করণের শুরু সেপ্টেম্বর থেকে এবং এর কর্মসূচি দ্রুত এগোনো হচ্ছে বলে জানান দেওয়া হয়েছে ।

করোনার জেরে পিছিয়ে পিছিয়ে দেওয়া হয় টুর্নামেন্টকে । এর সূচনা হওয়ার কথা ছিল ২৯ মার্চ । কিন্তু পরিস্থিতি এমন যায়গায় গিয়ে দাঁড়িয়েছে একসময় মনে হয়েছিল যে হয়ত এই বছরের আইপইএল ম্যাচ আর হবেনা । অনেকে এ তো এর আশা ছেড়েও দিয়েছিলেন ।ভারতীয় ক্রিকেট বোর্ড কিন্তু এর হাল ছাড়েনি । আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়ে দিলেন ১৯ সেপ্টেম্বর শুরু হবে ম্যাচ । তবে তা ভারতে হবেনা, হবে আরবের আমিরশাহীতে ।

ব্রিজেশ প্যাটেল বললেন , যে এই ম্যাচ এ কোনরকম ভাবে কাটন হবেনা , এবং তাঁর সাক্ষী থাকবে ক্রিকেটপ্রেমীরা । সেটি বলে তিনি শীলমোহর বসিয়ে দিলেন । কাউন্সিল আগামী সপ্তাহের মধ্যেই বৈঠক সূচি বানাবেন বলে জানিয়েছেন । এবারে বাকিদের সুবিধামতোই ৫১ দিনের সূচি করানো হবে আর ৮ ই নভেম্বর ফাইনাল ম্যাচ হবে বলে জানানো হয়েছে ।

শোনা যাচ্ছে, ২০ আগস্টের মধ্যেই আমিরশাহী দলগুলি পৌঁছে যাবে । অন্তত ৪ সপ্তাহ আগে পৌঁছাবে যাতে করে প্রস্তুতি নেওয়া যায় আগেভাগে ভালো করে । আইপিএল শেষ হওয়ার পরেই ডিসেম্বর-জানয়ারির দিকে টিম ইন্ডিয়ার অষ্টেলিয়ায় জাওয়ার কথা সিরিজ খেলার জন্য । সেই দেশে পৌঁছে ১৪ দিন হোমকোয়ারেন্টাইনে থাকতে হবে টিমইন্ডিয়াকে । তাই, সিরিজ খেলার কথা মাথায় রেখে আইপিএল এর সূচনা বেশ তাড়াতাড়িই করলো সরকার ।

Follow Me:

Related Posts