দেশ

শহীদ কর্নেল সন্তোষ বাবুর পরিবারকে আর্থিক সাহায্য , ঘোষণা করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী

Bangla 24×7 Desk : লাদাখের গালওয়ান উপত্যকায় চিনা সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে শহীদ কর্নেল সন্তোষ বাবুর পরিবারকে আর্থিক সাহায্য , ঘোষণা করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর । পরিবারের দিকে যাবতীয় সাহায্যের ঘোষণা তেলেঙ্গানা সরকারের । চিনা সেনাদের সঙ্গে সংঘর্ষে শহিদ বাকি ১৯ জন জওয়ানের প্রত্যেকের পরিবারকেও ১০ লক্ষ টাকা করে প্রতিরক্ষা মন্ত্রকের মাধ্যমে দেবে তেলেঙ্গানা সরকার। মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বলেন , আমাদের এখন রাজনীতি নয় , রণনীতি প্রয়োজন ।

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জানান , ” শহীদ কর্নেল সন্তোষ বাবুর পরিবারকে নগদ ৫ কোটি টাকা, বাড়ি করার জমি দেওয়া হবে । এর পাশাপাশি তাঁর স্ত্রী গ্রুপ ওয়ান সরকারি পদে চাকরি পাবেন । ” তিনি নিজে শহীদ কর্নেল সন্তোষ বাবুর বাড়ি গিয়ে পরিবারের হাতে এই সাহায্য তুলে দেবেন । এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও ।

লাদাখ পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা সর্বদল বৈঠকে কেসিআর বলেন , ” কর্তব্য পালন করতে গিয়ে জীবন বলিদান দেওয়া শহীদদের সমর্থন , তাঁদের পরিবারগুলিকে সাহায্য করা একান্ত দরকার । দেশ তাঁদের পাশে আছে , এই বার্তা পৌঁছে দিতে হবে । কেন্দ্রীয় সরকার শহীদ পরিবারের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে । রাজ্য গুলির উচিত কেন্দ্রের এই পথকে অনুসরন করে চলা । তা হলেই সেনা জওয়ান ও তাঁদের পরিবারগুলি ভরসা পাবে যে, দেশ তাদের পাশে আছে। আমাদের ঐক্যের বার্তা দিতে হবে । ”

তিনি আরও বলেন , ” ভারতের অর্থনৈতিক সমৃদ্ধি দেখে চিনের হিংসা হচ্ছে । ভারতের শক্তিশালী ক্ষমতাসীন সরকারকে সমীহ করার কথা ভাবলে চিনের হিংসা হচ্ছে । চিনের মোকাবিলায় দীর্ঘ ও স্বল্পমেয়াদি কৌশল নেওয়ার পরামর্শ দেন। এই ইস্যুতে কেন্দ্রের পাশে তাঁর সরকার থাকবে বলেও জানান কেসিআর।

Follow Me:

Related Posts