মহানগর রাজনীতি রাজ্য

‘ বাংলার যুব শক্তি ‘ উদ্যোগের দ্বিতীয় পর্যায় : যুব যোদ্ধাদের কি বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Bangla 24×7 Desk : করোনা ও আমফান মোকাবিলায় গত ১১ ই জুন ২০২০ ‘বাংলার যুব শক্তি’ উদ্যোগের সূচনা করেছিলেন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাংসদ তথা সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় । যে উদ্যোগের প্রথম দফায় পশ্চিমবঙ্গের এক লক্ষ যুব যোদ্ধারা নাম নথিভুক্ত করলেও দ্বিতীয় দফায় প্রায় সাড়ে পাঁচ লক্ষ যুব যোদ্ধা নিজেদের নাম নথিভুক্ত করেছিলেন । ‘বাংলার যুব শক্তি’ উদ্যোগের দ্বিতীয় পর্যায় শুরুর আগে সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় যুব যোদ্ধাদের উদ্দেশ্যে কয়েকটি বার্তা দেন । যা মেনে চলার জন্য তিনি যুব যোদ্ধাদের নির্দেশ দেন । জেনে নিন অভিষেক বন্দ্যোপাধ্যায় কি বার্তা দিলেন ।

ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হওয়া বাংলার মানুষের পাশে দাঁড়ানোর জন্য তিনি যুব যোদ্ধাদের নির্দেশ দেন । এই ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের বিরুদ্ধে লড়াই করে মানুষকে স্বাভাবিক জীবনে ফেরানোর দায়িত্ব এই যুব যোদ্ধাদের নিতে হবে বলে তিনি জানান । কেউ যদি করোনা আক্রান্ত হয় তাহলে সেই মানুষের পরিবারের পাশে দাঁড়িয়ে সেই পরিবারের সুবিধা অসুবিধা ও করোনা ভাইরাস সম্পর্কে সেই পরিবারকে সচেতনতা প্রদান করুন যুব যোদ্ধারা ।

দ্বিতীয় পর্যায় ‘বাংলার যুব শক্তি’ উদ্যোগের সূচনা কালে যুব যোদ্ধাদের উদ্দেশ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন প্রত্যেক যুব যোদ্ধা দশটি করে পরিবারের দায়িত্ব নিন । আপনি তাঁদের পাশে আছেন , বিপদের সময় , সমস্যা সমাধানের জন্য আপনাকে জানান – এই বার্তা আপনি ঐ সকল পরিবারের মানুষের কাছে পৌঁছে দিন । তবে নিজের সুরক্ষা নিশ্চিত করে এই কাজে আপনি এগিয়ে যান । যে দশটি পরিবারের দায়িত্ব নেবেন তাঁদের নিয়ে একটি হোয়াটস অ্যাপ গ্রুপ তৈরি করুন । করোনার আবহে সামনাসামনি সম্ভব না হলে ঐ হোয়াটস অ্যাপ গ্রুপে তাঁদের সমস্যা জানাতে বলুন । আপনি তাঁর উত্তর দেবেন । এই দশটি পরিবার বেছে নেওয়ার দায়িত্ব যুব যোদ্ধাদের উপরে ছেড়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

এই প্রসঙ্গে একটি পোর্টাল তৈরি হবে । যদি আপনি সমস্যা সমাধান করতে না পারেন বা আপনার পক্ষে অসুবিধা হয় তাহলে সেই সমস্যার কথা এই পোর্টালে আপলোড করবেন । সাংসদ নিজেও দশটি পরিবারের দায়িত্ব নেবেন বলে জানিয়েছেন । নিজে সেই পোর্টালে নজর রাখবেন বলে জানিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । করোনা ভাইরাস ও আমফানের বিরুদ্ধে বাংলাকে জয়ী করতে হবে । অভিষেক বন্দ্যোপাধ্যায় আরও জানান কোন ব্যক্তি যদি মানুষের পাশে দাঁড়াতে চান , মানুষের সেবা করতে চান তাহলে জেলা স্তরে হোক , ব্লক স্তরে হোক তাঁকে জায়গা করে দেওয়ার দায়িত্ব তাঁর নিজের ।

এর পাশাপাশি সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় করোনা ভাইরাসের বিরুদ্ধে সামনের সারির যোদ্ধাদের অর্থাৎ চিকিৎসক , নার্স , স্বাস্থ্যকর্মী ও সকল প্যারামেডিকেল স্টাফ , পুলিশ বাহিনী ও মিডিয়া হাউসের মানুষজনকে ধন্যবাদ জানিয়েছেন ।এদিনের ফেসবুক লাইভ অনুষ্ঠানে সর্বভারতীয় তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁর নিজের লোকসভা কেন্দ্রের অন্তর্গত ফলতা বিধানসভার জনপ্রিয় নেতা করোনা ভাইরাসে প্রয়াত বিধায়ক তমোনাশ ঘোষের বিদেহী আত্মার শান্তি কামনা করেন । পাশাপাশি তিনি করোনায় প্রয়াত সকল যোদ্ধাদের আত্মার প্রতি শ্রদ্ধা এবং শান্তি কামনা করেন ।

Follow Me:

Related Posts