মহানগর রাজনীতি রাজ্য

লক্ষ্য ‘একুশে’র নির্বাচন , কৌশলী চাল দিল শাসক দল তৃণমূল কংগ্রেস

Bangla 24×7 Desk : দলীয় স্বার্থে তিনি যে কোন রকম আপোষ করবেন না তা কয়েকদিন আগেই সাংগঠনিক রদবদল করে ঠারে ঠারে বুঝিয়ে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । মানুষের কাছে পৌঁছানোর জন্য কোন রকম দুর্নীতি বরদাস্ত নয় এই বার্তা তিনি আগেই দিয়েছিলেন । দলের তাবড় তাবড় তাবড় নেতাদের ডানা ছাঁটার পাশাপাশি নতুন মুখকে রাজ্য কোর কমিটি ও রাজ্য কমিটিতে এনেছিলেন মমতা। বড় উদাহরণ রাজ্য কমিটিতে প্রাক্তন মাও নেতা ছত্রধর মাহাতো এবং সম্পাদক পদে বহিষ্কৃত সিপিএম নেতা ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের অন্তর্ভুক্তি।

এবার লক্ষ্য ‘একুশে’র নির্বাচন । সেই কথা মাথায় রেখে কৌশলী চাল দিল শাসক দল তৃণমূল কংগ্রেস । জাতীয় ও রাজ্য স্তরের মুখপাত্র মণ্ডলীতে নতুন মুখ আনল তৃণমূল। তৃণমূলের রাজ্য স্তরের মুখপাত্রের তালিকায় কুণাল ঘোষ । যিনি ২০১৩ সালে জুলাই মাসে ছয় বছরের জন্য সাসপেন্ড হয়েছিলেন শাসক দল থেকে। প্রত্যাবর্তন ঘটল সাত বছর পর। তরুণ নেতা দেবাংশু ভট্টাচার্য যুব তৃণমূলের সাধারণ সম্পাদক হওয়ার পর এবার রাজ্যস্তরের মুখপাত্রও হলেন। 

এই প্রসঙ্গে আগেই দলীয় নেতৃত্বের সাথে যোগাযোগ বেড়েছিল । একুশের আগে দলে বড় দায়িত্ব পেলেন কুনাল ঘোষ । ২০১৯ থেকে দলের সঙ্গে নতুন করে যোগাযোগ তৈরি হয়। ঐ বছরই ২১ জুলাইয়ের শহীদ স্মরণ সমাবেশ কর্মসূচিতেও উপস্থিত ছিলেন। যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যামবাজারে একটা কর্মসূচিতে উপস্থিত ছিলেন কুণাল ঘোষ।

কুণালের পাশাপাশি উল্লেখ্যযোগ্য অন্তর্ভুক্তি হল অভিনেত্রী তথা বসিরহাটের সাংসদ নুসরত জাহানের। বিভিন্ন কারণে লোকসভা ভোটের পর থেকে সবসময় শিরোনামে থেকেছেন তিনি। তবে সোশ্যাল মিডিয়ায় দলের কার্যকলাপ, উন্নয়নের খতিয়ান তুলে ধরে বিরোধীদের জবাব দিয়েছেন তিনি ।    

Follow Me:

Related Posts