দেশ রাজনীতি

সোনিয়ার বিরুদ্ধে অভিযোগ তুলল রেল ইউনিয়ন! পরিযায়ী শ্রমিকদের ফেরানো নিয়ে সস্তার রাজনীতি করছে কংগ্রেস

Bangla24x7 Desk: পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য সংশ্লিষ্ট রাজ্যগুলিকে খরচ যোগানোর কথা জানিয়েছিল কেন্দ্র সরকার।এরপরই সমালোচনায় সরব হয়েছিল একাধিক বিরোধী দল। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী জানিয়েছিলেন পরিযায়ী শ্রমিকদের সব খরচ বহন করবে কংগ্রেস। প্রদেশ কংগ্রেসের নেতা-নেত্রীদের কেউ সেই নির্দেশ তিনি দিয়েছিলেন। এবার সোনিয়া গান্ধীর সেই ঘোষণাকে টার্গেট করে পাল্টা ক্ষোভ উগরে দিল অল ইন্ডিয়া রেলওয়েমেন’স ফেডারেশন। সোনিয়া গান্ধীকে সস্তার রাজনীতি থেকে বিরত থাকার পরামর্শ দিয়ে চিঠি দিল ঐ সংগঠন।


সূত্রের খবর রেল ইউনিয়নের সম্পাদক শিব গোপাল মিশ্র চিঠিতে জানিয়েছেন, পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য ১১৫ বিশেষ ট্রেন চালু করেছে কেন্দ্র। মূলত স্টেশনে ভিড় এড়াতেই শ্রমিকদের ভাড়া চাওয়া হয়েছিল বলে দাবি রেলের ইউনিয়ানটির। তাঁদের অভিযোগ রাজনৈতিক ফায়দা তোলার জন্যই কংগ্রেস এই নয়া পথ নিয়েছে। হেন রাজনীতি রেলের সিস্টেমকে বিঘ্নিত করতে পারে বলে আশঙ্কা করেছে ওই ইউনিয়ন।
প্রসঙ্গত, আগে কেন্দ্র সরকার জানিয়েছিল পরিযায়ী শ্রমিকদের ট্রেনের ভাড়া নিজেদেরকেই দিতে হবে। সেই মত রাজ্যগুলকে টাকা আদায় করে রেলকে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। এরপর সমালোচনায় সরব হয় একাধিক রাজ্য ও বিরোধী দলের নেতা নেত্রীরা। এরপরই তড়িঘড়ি কেন্দ্র জানায় ৮৫ শতাংশ ট্রেন ভাড়া মেটাবে। বাকি ১৫ শতাংশ অর্থ দিতে হবে রাজ্যকে।

Follow Me:

Related Posts