দেশ বিদেশ

ইন্ডিয়া গ্লোবাল উইক ২০২০ ডিজিটাল সামিটে বিশ্ববাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী

Bangla 24×7 Desk : করোনা কাঁটায় বিপর্যস্ত গোটা বিশ্ব । সময় যত এগোচ্ছে করোনার সংক্রমণ ততই তীব্র থেকে তীব্রতর হয়ে উঠছে । সংক্রমণের মাত্রা নিয়ন্ত্রন করতে বিশ্বের অনেক দেশই দীর্ঘ মেয়াদী লকডাউনের পথে অগ্রসর হয়েছে । ভারতও তার ব্যতিক্রম নয় ।

দীর্ঘ মেয়াদী লকডাউনের ফলে ধাক্কা খেয়েছে বিশ্বের অর্থনীতিও। এমন আবহে বিশ্ববাসীর উদ্দেশে বার্তা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । করোনা সংক্রমণ ঘিরে চিনের উপর ক্ষিপ্ত বিশ্বের একাধিক দেশ। সাঁড়াশি চাপের মাঝে চিন থেকে বহু সংস্থা চলে যাওয়ার চেষ্টা চালাচ্ছে। এই সুযোগটাই সদ্ব্যবহার করতে মরিয়া ভারত । বুধবার এই সামিট নিয়ে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

এই ডিজিটাল কনফারেন্সের মূল বিষয় ‘ পুনরুত্থান : ভারত এবং এক নতুন পৃথিবী। ’ জানা গেছে , আগামী ১১ ই জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হওয়া এই সামিটে উদ্বোধনী ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । এদিন বেলা দেড়টা নাগাদ এই সামিটের সূচনা হবে। করোনা আবহে আত্মনির্ভরশীলতা ও দেশের বাণিজ্যিক পরিকাঠামো নিয়ে বিশ্ববাসীকে বার্তা দেবেন প্রধানমন্ত্রী।

তিন দিনের এই আন্তর্জাতিক আলোচনা সভায় ৩০টি দেশ থেকে মোট ৫০০০ জন অতিথি নিজেদের বক্তব্য তুলে ধরবেন। প্রধানমন্ত্রী ছাড়াও বিদেশমন্ত্রী এস জয়শংকর , কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল , স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেল উপস্থিত থাকবেন । এছাড়াও উপস্থিত থাকবেন আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব । ভারতে বিনিয়োগ টানতে এই সম্মেলন যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে তা আর বলার অপেক্ষা রাখে না ।

Follow Me:

Related Posts