রাজ্য

আগামী পাঁচ দিনের মধ্যে সাধ্যের মধ্যে আনতে হবে আলুর মূল্য , নির্দেশ দিল নবান্ন

Bangla 24×7 Desk :  ক্রমাগত ভাবে বেড়ে চলেছে আলুর দাম, বাড়তে থাকা আলুর দাম পাঁচ দিনের মধ্যে কমানোর নির্দেশ প্রশাসনের । রাজ্য সরকারের তরফ থেকে সিধান্ত নিয়েছে কম মূল্যের আলু বিক্রয় করা । সাথে সাথে কোল্ড স্টোরেজে আলু মজুত রাখার পরিমাণনির্দিষ্ট করে দিয়েছে প্রশাসন ।

গত কয়েকদিন ধরে আলুর মুল্য হু হু করে বৃদ্ধি  পাচ্ছে । শহর থেকে শুরু করে গ্রাম পর্যন্ত সব যায়গায় একই ছবি ফুটে উঠেছে । জ্যোতি আলু বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে আর চন্দ্রমুখী আলুর দাম তো আরও বেশি মূল্য ৩৫ টাকা কিলো দরে বিক্রি হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা দেখে বেশ ক্ষুব্ধ হয়েছেন। তিনি নির্দেশ দেন অবিলম্বে আলুর দাম নিয়ন্ত্রনে আনার ।

সূত্রের খবর, নবান্নে একটি বৈঠক বসে আলুর দাম নিয়ন্ত্রনে আনার । সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়, সরকার থেকে আলুর দাম হবে প্রতি কেজিতে ২৫ টাকা। ব্যাবসায়িদের সময় দেওয়া হয়েছে যাতে আলুর মুল্য পাঁচ দিনের মধ্যে কমানো হয় । নাহলে সরকার ব্যাবসায়িদের বিরুদ্ধে পদক্ষেপ নেবেন ।

দেখা গেছে, দাম বাড়ার কারন এখান থেকে আলু বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড, ছত্রিশগড় প্রভৃতি অঞ্চলে আলু রফতানি করা হচ্ছে । ফলে আলুর জোগান কমে যাচ্ছে । আরও একটি কারন কোল্ড স্টোরেজে অনেকে আলু মজুত রাখছে । এইকারনে আলুর জোগান ও কম আসছে । সরকার তাই বললেন কোল্ড স্টোরেজে মজুত রাখা যাবেনা ৪০ বস্তার বেশি আলু ।  

এর আগে সবজির মুল্য বৃদ্ধিকে কেন্দ্র করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পদক্ষেপ নিতে দেখা গিয়েছিল । তিনি নিজে বাজারে বাজারে ঘুরে দেখেছিলেন । সব ক্রেতাদের সাথে কথাও বলেছেন , আর ব্যাবসায়িদের সতর্কও করেছিলেন । আলুর দাম বাড়তে আবার ও পদক্ষেপ রাজ্য প্রশাসনের ।

Follow Me:

Related Posts