করোনা আপডেট দেশ

পুরীর জগন্নাথ দেবের রথের পথ করোনা কাঁটায় কণ্টকময় , এই বছর গড়াবে না জগন্নাথ দেবের রথের চাকা

Bangla 24×7 Desk : করোনার আবহে কার্যত বিপর্যস্ত গোটা দেশ । সংক্রমণ এড়াতে বারবার প্রশাসনের তরফে জনসমাগম করতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । এরই মধ্যে পুরীর রথযাত্রা প্রসঙ্গে সিদ্ধান্ত জানাল সুপ্রিম কোর্ট । এই বছর আগামী ২৩ শে জুন পুরীতে রথযাত্রা হওয়ার কথা ছিল।

করোনা অতি মহামারীর মধ্যে পুরীতে যাতে রথযাত্রা না হয়, সেজন্য একটি পিটিশন জমা পড়েছিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট এদিন জানিয়েছে , ” অতিমহামারীর সময় জন সমাগমে অনুমতি দেওয়া যায় না। ” সামাজিক দূরত্ব বজায় না রাখলে সংক্রমণ বাড়ার সম্ভাবনা থাকে । জনস্বাস্থ্যের কথা মাথায় রেখে এই বছর রথযাত্রায় অনুমতি দেওয়া সম্ভব নয়। ”

রথযাত্রা স্থগিত করার জন্য সুপ্রিম কোর্টে ওড়িশা বিকাশ পরিষদ নামে এক সংগঠন পিটিশন দাখিল করেছিল । পিটিশনে বলা হয়েছিল, এবার রথযাত্রা হলে লক্ষ লক্ষ মানুষ সংক্রমিত হবেন। ওড়িশা সরকার আগামী ৩০ জুনের আগে ধর্মস্থান খোলার অনুমতি দেয়নি। 

প্রসঙ্গত উল্লেখ্য , প্রায় ১০/১২ দিন ধরে চলা পুরীর রথযাত্রা উৎসবে প্রায় ১০ লক্ষ মানুষের সমাগম হয় । এই পরিস্থিতিতে যা অত্যন্ত বিপদজ্জনক । ওড়িশা বিকাশ পরিষদের হয়ে আদালতে সওয়াল করেন প্রাক্তন অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি।

Follow Me:

Related Posts