দেশ

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা , উদ্বেগ দেশ জুড়ে

Blood sample with respiratory coronavirus positive

Bangla 24×7 Desk : লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা । বেড়ে হল ১২৫। এর মধ্যে বিদেশির সংখ্যা ২২। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ জনের। একটি কর্ণাটকে, অপরটি দিল্লিতে ও আরেকজন মুম্বাইতে ।

সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে (৩৯)।  এছাড়া, কেরলে আক্রান্ত হয়েছেন ২৪ জন, উত্তরপ্রদেশে ১৩ জন, দিল্লিতে ৭ জন, কর্ণাটকে ৮ জন এবং লাদাখে ৪ জন। করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা করিয়ে সুস্থ হয়েছেন ১৩ জন।

এখনও পর্যন্ত ১৩ লক্ষ ১৯ হাজার ৩৬৩ জনকে বিমানবন্দরে স্ক্রিনিং করা হয়েছে। ভারতে মোট ৩০টি বিমানবন্দরে স্ক্রিনিংয়র ব্যবস্থা করা হয়েছে। কোভিড-১৯ ঠেকাতে দেশজুড়ে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। একইসঙ্গে সুইমিং পুল, স্পা, জিম, মিউজিয়াম, সাংস্কৃতিক জায়গাগপলিতে বড় জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

ধর্মীয় নেতাদের বলা হয়েছে , কোনওপ্রকার জমায়েত না করতে। বণিকমহলকে নির্দেশ দেওয়া হয়েছে , করোনা-সচেতনতা গড়ে তুলতে। বিশেষ করে , বিভিন্ন বাজারে সচেতনতা বৃদ্ধি করতে। রেস্তোরাঁ গুলিতে বিধিসম্মত ও যথাযথ পরিচ্ছন্নতা বজায় রাখা উচিত। বসার সময় দূরত্ব বজায় রাখা উচিত।

Follow Me:

Related Posts