আবহাওয়া মহানগর রাজ্য

নিম্মচাপের হাত ধরে ১২ ই জুনের মধ্যে এই রাজ্যে প্রবেশ করবে বর্ষা , ভাসতে পারে উড়িষ্যা সহ গোটা উত্তর-পূর্ব ভারত

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : আবার কলকাতা সহ উত্তর ও দক্ষিণবঙ্গের জেলা গুলো ভিজবে বৃষ্টির জলে । স্বস্তির নিঃস্বাস ফেলবে শহরবাসী । গরমের হাত থেকে রেহাই দিতে আগামী ১০ ই জুন থেকে ১২ ই জুনের মধ্যে এ রাজ্যে ঢুকবে বর্ষা। তবে বর্ষার শুরুতে বেশ ভারী বৃষ্টি হবে বলেছে হাওয়া অফিস । তবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলা গুলোতে এই ভারী বৃষ্টি হবার সম্ভাবনা ।

নিম্মচাপের সৃষ্টি ইতিমধ্যে বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেছে । আর সেই নিম্নচাপের হাত ধরেই বঙ্গে বর্ষার আগমন । আগামী ১২ ই জুনের মধ্যে পশ্চিমবঙ্গ, ওড়িশা , সিকিম এবং উত্তর-পূর্বের বেশ কয়েকটি রাজ্যে এসে পড়বে বর্ষা। তার সাথে নদীয়া , মুর্শিদাবাদ , মালদা , উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সহ হাওড়া , হুগলি ইত্যাদি জেলা বৃষ্টিতে ভিজবে ।

কিছুদিন ধরেই ৩৮ ডিগ্রি সেলসিয়াস থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করছিল , ফলে প্রচণ্ড গরমে সবার জীবন দুর্বিসহ হয়ে উঠেছিল । আর তার মধ্যেই আবহাওয়াবিদরা সুখবর দিয়ে জানিয়েছেন যে , আগামী ৩ দিনও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলির বেশ কয়েকটি জায়গায় বৃষ্টি বা বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তারপর থেকেই ধীরে ধীরে বর্ষা শান্তি দেবে সকলকে ।

Follow Me:

Related Posts