মহানগর রাজনীতি রাজ্য

লকডাউনে প্রয়োজনে নামানো হবে সশস্ত্র পুলিশ: হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী

Bangla24x7 Desk: এবারে রাজ্যের নয়া উদ্যোগ। যেখানে সেখানে আর ভিড় করা চলবে না। নিয়ম মান্য না করলে সশস্ত্র পুলিশ বাহিনী নামানো হবে বলে শুক্রবার সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি তিনি রেড জোন নিয়ে এলার্ট করেন। বিশেষ করে রেড জোন গুলো এলাকাতে সশস্ত্র পুলিশ নামানোর কথা জানিয়ে দিয়েছেন। সশস্ত্র পুলিশ বাহিনী নামানো হবে হাওড়া, কলকাতার রেড জোনে। শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠকের সময় মুখ্যমন্ত্রী এমনই হুঁশিয়ারি দিলেন। বাজারে ভিড় না কমলে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা রয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি বলেন এই মুহূর্তে হাওড়া অত্যন্ত স্পর্শকাতর জেলা, উত্তর ২৪ পরগনাও। তিনি এও বলেন পুর্ব মেদিনিপুর হটস্পট ছিলো তবে এখন সেটা অরেঞ্জ জোনে পরিবর্তন হয়েছে। তবে খুব শীঘ্রই রেড জোনগুলোকে গ্রীন জোন করতে হবে। পুলিশ কে আরো কড়া হাতে পদক্ষেপ গ্রহন করতে হবে। জমায়েত এলাকাগুলো তে সশস্ত্র পুলিশ নামাতে হবে এমনটাই হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী। তবে কোন আধা সেনা নামানোর কোন প্রয়োজন নেই সাফ জানিয়ে দেন তিনি।

মুখ্যমন্ত্রী এও বলেন, কলকাতার কিছু ওয়ার্ড ও হাওড়ায় সহ বেশ কিছু এলাকায় লকডাউনের ওপর নজরদারি চালাতে হবে। সেরকম হলে পুলিশ বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেবে। কিন্তু মেলামেশা বন্ধ করতে হবে বলে সাফ জানিয়ে দেন তিনি।

এদিন পরিযায়ী শ্রমিকদের চিহ্নিত করে তাঁদের কোয়ারান্টাইন করার কথাও বলেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দেন কোভিড আইন না মানলে এফআইআর দায়ের করা হবে এবং প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।

এদিনের বৈঠকে প্রশাসনের তরফে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ৪ জন।

Follow Me:

Related Posts