করোনা আপডেট মহানগর রাজ্য

উৎকণ্ঠার আবহে আশার আলো , করোনাকে জয় করে বাড়ি ফিরলেন টালিগঞ্জের প্রৌঢ়

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : এ যেন যুদ্ধ জয়ের হাসি,ঘরে ফেরার আনন্দই যেন আলাদা
চারিদিকে মৃত্যুর খবর করতে করতে আমাদের মত সাংবাদিকরাও যেন আজ ক্লান্ত কিন্তু এত কিছুর মাঝেও যখন কিছু সংখ্যক মানুষ এক প্রকার যুদ্ধ জয় অর্থাৎ করোনাকে পরাজিত করে ঘরে ফিরে আসেন তখন সেই খবর আপনাদের জন্য লিখতে বসতেও ভালো লাগে ।

বয়স ৫২ , টালিগঞ্জের বাসিন্দা নাম নিতাইদাস মুখোপাধ্যায় এক জন সমাজসেবী। জ্বর এবং তীব্র শ্বাসকষ্ট নিয়ে তিনি ভর্তি হন একটি বেসরকারি হাসপাতালে। পরে তার রক্তের নমুনা পরীক্ষা করে জানা যায় যে COVID – 19 এ তিনি আক্রান্ত । উচ্চ রক্তচাপ ও ডায়াবিটিসে বহু বছর ধরে ভুগছেন তিনি । হঠাত করে করোনাতে আক্রান্ত হয়ে যাওয়ায় ICU তে থেকে যমে-মানুষে লড়াই চালিয়েছেন তিনি।

অবশেষে কোভিডকে জয় করে বাড়ি ফিরলেন টালিগঞ্জের বাসিন্দা ঐ প্রৌঢ়। বাড়ি ফেরার সময় তিনি বার বার চিকিসকদের ধন্যবাদ দিয়েছেন ও তার সাথে স্বাস্থ্য কর্মীদের প্রশংসা করেছেন মিডিয়ার সামনে । চিকিৎসকরা বলছেন , কোভিড – ১৯ নিয়ে এই উৎকণ্ঠার আবহে ঐ প্রৌঢ়ের বাড়ি ফেরা তাদের কাছে আশার আলো দেখাচ্ছে ।

তবে এর পাশাপাশি সবচেয়ে বেশি করোনা আক্রান্তের খোঁজ মিলল বাংলায়। গত ২৪ ঘণ্টায় ১৩০ জন কোভিড পজিটিভ ধরা পরেছে । তার মধ্যে আরজি কর হাসপাতালের কর্মরত এক নার্সও করোনা পজিটিভ হয়েছেন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬৭৮। সুস্থ ঘরে ফিরেছেন ৩২৩ জন ।

Follow Me:

Related Posts