মহানগর রাজ্য

কলকাতা মেট্রো কম যাত্রী নিয়ে ছুটবে বন্ধ হতে পারে টোকেন,স্মার্ট কার্ডে ভরসা

Bangla24x7 Desk: কলকাতা যাত্রীদের জন্যে এবারে সুখবর । স্বাস্থ্যবিধি মেনে চালু হবে এবারে মেট্রো। টোকেনের পরিবর্তে স্মার্ট কার্ড ব্যবহার করুন এই আবেদন রাখলো মেট্রো কতৃপক্ষ। টোকেনের মাধ্যমে হাত ঘোরে তাই এই ঝুঁকি থেকে বাঁচার জন্যে এই পন্থা নিয়েছে মেট্রো কতৃপক্ষ।

তবে মেট্রো পরিষেবা চালু হলে যাত্রীদের ওপর কড়া স্বাস্থ্যবিধি চলবে এমনটাই জানায় কলকাতা মেট্রো। এর পাশাপাশি সামাজিক দুরত্বের কথাও মাথায় রাখা হয়েছে এসব বিষয়গুলি মাথায় রেখে মেট্র চালানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রোর মুখপাত্র ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়। কলকাতা মেট্রোর মুখপাত্র ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানান, স্বাস্থ্য মন্ত্রকের গাইডলাইন মেনেই চলবে মেট্রো। তিনি বলেন, “যাত্রী বহনে সঙ্কোচন ঘটিয়ে কীভাবে ট্রেন চালানো যায়, আমরা খতিয়ে দেখছি। পাশাপাশি অপ্রয়োজনীয় রেল ভ্রমণ এড়াতেও আমরা আবেদন করব।”

মেট্রো রেল সূত্রের খবর, একসময় মেট্রোতে সপ্তাহে গড়ে প্রায় সাড়ে ছয় লক্ষ যাত্রী বহন করত। তবে পুনুরায় মেট্রো পরিষেবা চালু হলে অনেক কম যাত্রী নিয়ে চলবে মেট্রো। এর ফলে আর্থিক কিছুটা ক্ষতি হলেও সেদিকের পথে হাঁটবে বলে জানিয়েছে মেট্রো রেল। যাত্রী স্বাছন্দের দিকে খেয়াল রেখে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি জানা যায় যে টোকেন কে বাদ দিয়ে স্মার্ট কার্ডের কথা ভাবা হচ্ছে । এবং কাউন্টারের সংখ্যা কমানো হচ্ছে। থার্মাল চেকিং এবং মাস্ক বাধ্যতামুলক করা হচ্ছে।

Follow Me:

Related Posts