রাজ্য

রাজ্যে প্রথম ডায়মন্ড হারবার উপ সংশোধনাগারে তৈরি হল আইসোলেশান ওয়ার্ড

Bangla 24×7 Desk : করোনা ভাইরাসের মোকাবিলায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সদা সচেষ্ট । করোনা ভাইরাসের মোকাবিলায় তিনি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন । রাজারহাটে চিত্তরঞ্জন ক্যান্সার ইন্সিটিউটে করোনা ভাইরাসের পর্যাপ্ত চিকিৎসার জন্য আইসোলেশন ওয়ার্ডের ব্যবস্থা করেছেন । এ ছাড়াও তিনি আরও অনেক স্বাস্থ্য সংক্রান্ত পদক্ষেপ নিয়েছেন ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পদক্ষেপকে সামনে রেখে করোনা মোকাবিলায় ডায়মন্ড হারবার  প্রশাসন । সেই জন্য মঙ্গলবার ডায়মন্ড হারবার উপ সংশোধনাগারের বন্দিদের জন্য এবার ২ শয্যার করোনা আইসোলেশন ওয়ার্ডের উদ্বোধন করা হল। এছাড়া এই ওয়ার্ডের জন্য সর্বক্ষণ একজন চিকিৎসক থাকবেন। মোট ৩ জন চিকিৎসক এই ওয়ার্ডের দায়িত্বে থাকবেন। এদিন করোনা সতর্কতা নিয়ে বন্দিদের একটি সচেতনতা বার্তা দেওয়া হয়। প্রত্যেককে স্যানিটাইজার ও মাস্ক দেওয়া হয়। কোন বন্দির জ্বর, সর্দি, কাশি হলে তৎক্ষণাৎ চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

এই সংশোধনাগারে পুরুষ ও মহিলা মিলিয়ে ২২০ জন বন্দি আছে। ডায়মন্ড হারবার সংশোধনাগারে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডিএম স্বাস্থ্য , ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক দেবাশিস রায়, ডায়মন্ড হারবারের মহকুমা শাসক সুকান্ত সাহা সহ প্রমুখ আধিকারিকগন । মহকুমা শাসক সুকান্ত সাহা বলেন ,‘ রাজ্য সরকারের নির্দেশ মেনে এই ব্যবস্থা নেওয়া হল। আইসোলেশন ওয়ার্ড ও চিকিৎসক থাকবেন। বন্দির আত্মীয়ের সাক্ষাতের বিষয়েও কিছু বিধিনিষেধ মানা হবে।’

এর পাশাপাশি  জেলার আরেক প্রান্তে সুন্দরবন পুলিশ জেলায় করোনা মোকাবিলায় প্রস্তুত পুলিশ । কাকদ্বীপে হারুউড পয়েন্ট  উপকূল থানার অন্তর্গত অক্ষয়নগরের গ্রামীণ এলাকায় মেলা উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । সেই খবর পেয়ে স্থানীয় থানার ওসি কৃষ্ণেন্দু বিশ্বাস ঘটনাস্থলে যান এবং মেলা কমিটির কাছে অনুষ্ঠান বন্ধ করার আবেদন করেন । সেই আবেদনে সাড়া দিয়ে মেলা কমিটি মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ করে দেন ।    

Follow Me:

Related Posts