দেশ

দীর্ঘ সময় খাদের কিনারায় আটকে থাকা ব্যক্তিকে উদ্ধার , দৃষ্টান্ত স্থাপন ভারতীয় বায়ুসেনার

Bangla 24×7 Desk : ভারতীয় বায়ুসেনা । ভারতের প্রতিরক্ষা বিভাগের অন্যতম স্তম্ভ । যুদ্ধের ময়দানে বিপক্ষের চোখে চোখ রেখে লড়াই বা প্রতিকূল পরিস্থিতিতে অসহায় মানুষকে উদ্ধার সব কাজেই সিদ্ধহস্ত ভারতীয় বায়ুসেনা । ভারতীয় বায়ুসেনার পারদর্শিতা আবারও একবার প্রকাশ্যে এলো । প্রায় ১৬ ঘণ্টা একটি বাঁধের কাছে গাছের উপর আটকে থাকা ব্যক্তিকে উদ্ধার করে ফের একবার দৃষ্টান্ত স্থাপন করলেন ভারতীয় বায়ুসেনার জওয়ানরা ।

ঠিক কি ঘটনা ঘটেছিল ? জানা গেছে , ছত্তিশগড়ের বিলাসপুরের কুটাঘাট বাঁধের কাছে ধারে থাকা একটি গাছের উপর ১৬ ঘণ্টা ধরে আটকে ছিলেন ৩৪ বছর বয়সী জীতেন্দ্র কাশ্যপ। মুহূর্তের একটি ভুলে যার ফল হবে মৃত্যু । এই অবস্থায় খাদের কিনারায় আটকে থাকা চপারে করে উদ্ধার করে দৃষ্টান্ত স্থাপন করলেন ভারতীয় বায়ুসেনার জওয়ানরা । ভারতীয় বায়ুসেনার এই কাজে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে , জীতেন্দ্র আগেরদিন সন্ধ্যেবেলা বাঁধের জলে নামেন। কিন্তু বৃষ্টিতে এমনিতেই জলের স্তর অনেক উপরে ছিল। ফলে পাড়ে আসতে ব্যর্থ হন জীতেন্দ্র। শেষে নিচে পড়ার আগে একটি গাছে উঠতে সক্ষম হন। সেখানেই আটকে থাকেন দীর্ঘ ১৬ ঘণ্টা।

Follow Me:

Related Posts