দেশ

সুপ্রিম কোর্টের নির্দেশে ভোডাফোনকে ৮৩৩ কোটি টাকা ফেরত দেবে আয়কর দপ্তর

Bangla 24×7 Desk : বেশ কিছুদিন ধরেই অর্থাভাবে ভুগছে ভোডাফোন আইডিয়া সংস্থা । এজিআরের প্রাপ্য টাকা মেটাতে সংকটে পড়েছে এই টেলিকম সংস্থা । ভোডাফোন থেকে এজিআরকে দেওয়া হয়েছে ৭৮৫৪ কোটি টাকা। এখনও সরকারকে দিতে হবে ৫০ হাজার ৩৯৯ কোটি টাকা।

গত ২৬ শে জুন ভোডাফোন আইডিয়া বম্বে হাইকোর্টে আর্জি জানায় সরকার তাদের ১ হাজার কোটি টাকার বেশি ফেরত দিক। হাইকোর্ট আয়কর দপ্তরকে বলে ভোডাফোনকে ৮৩৩ কোটি টাকা ফেরত দিতে । এর আগে ভোডাফোন সুপ্রিম কোর্টে জানিয়েছিল এতটাই অর্থ সঙ্কট যে কর্মীদের বেতন দেওয়ার টাকাও তার নেই।

বম্বে হাইকোর্টের রায় অনুসারে ভোডাফোন আইডিয়া সংস্থাকে ৮৩৩ কোটি টাকা ফেরত দেবে আয়কর দপ্তর । বুধবার সুপ্রিম কোর্ট সেই রায় বহাল রেখেছে। আর্থিক সঙ্কটের মধ্যে সুপ্রিম কোর্টের রায়ের পর কিছু সুবিধা হল ভোডাফোনের।

প্রসঙ্গত উল্লেখ্য গত ১১ জুন বিষয়টি নিয়ে উচ্চ আদালতে শুনানি হয়। টেলিকম সংস্থাগুলিকে এজিআর বকেয়া মেটানোর পরিকল্পনা জানিয়ে হলফনামা জমা দেওয়ার জন্য পাঁচ দিনের সময় দেয় সর্বোচ্চ আদালত। তখনই ভোডাফোন জানায় , ৩-৪ দিনের মধ্যে বিস্তারিত পরিকল্পনা করে হলফনামা জমা করা তাদের পক্ষে সম্ভব নয়। কোনও ব্যাঙ্ক গ্যারান্টি দিতেও তাঁরা অক্ষম বলে জানায় ভোডাফোন ।

Follow Me:

Related Posts