দেশ

করোনা কালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন রাজ্যপাল

Bangla 24×7 Newsdesk : করোনা প্রবাহে তলিয়ে যাচ্ছে বিশ্ব জুড়ে লক্ষাধিক মানুষ। সেই মৃত্যুপথের যাত্রীদের সাথী হলেন মধ্যপ্রদেশের রাজ্যপাল লালাজি ট্যান্ডন। বিহারের রাজ্যপাল হিসাবে মনোনীত হন ২০১৮ সালে। তার আগে, বিজেপির হয়ে তিনবার বিধানসভায়  জয়ী হন। ছিলেন হাউস অফ কাউন্সিলের নেতাও। নগরোন্নয়ন মন্ত্রী হয়েছিলেন বিজেপি-বিএসপি জোট বেঁধে।

বয়সের সাথে সাথেই বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি। শ্বাসকষ্ট, জ্বর সহ নানান কোভিডের উপসর্গ নিয়ে ১৩ জুন ভর্তি হয়েছিলেন লখনৌ এর মেদান্ত হাসপাতালে। ছিল মুত্রথলিতে সংক্রমণ ও। কোভিডের উপসর্গ থাকায় তাঁর টেস্ট করা হয় কিন্তু তাতে রিপোর্ট নেগেটিভ আসে। শরীরে অস্ত্রপচার হয় পাকস্থলিতে সমস্যা দেখা দেওয়ায়।

মঙ্গলবার তাঁর অবস্থার অবনতি ঘটে  এবং ভোর সাড়ে ৫টা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ট্যুইটারে বাবার মৃত্যুর খবর পোস্ট করেন তাঁর ছেলে তথা উত্তরপ্রদেশের নগরোন্নয়ন মন্ত্রী আশুতোষ ট্যান্ডন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫।

তিনি তাঁর বাবার সমস্ত অনুরাগীদের কাছে অনুরোধ জানান বাড়িতে থেকেই তাঁর বাবার প্রতি শ্রদ্ধা জানানোর। তিনি আর ও বলেন  তাঁর বাবার অন্তিম কার্য সম্পন্ন হবে করোনার জেরে আনা লকডাউন সংক্রান্ত সমস্ত বিধি নিষেধ মেনেই।

এই ঘটনায় শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন,” উত্তরপ্রদেশে বিজেপির শক্তি বৃদ্ধিতে তাঁর অবদান অসীম।

রাজ্যপালের মৃত্যু সংবাদে শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও।

Follow Me:

Related Posts