মহানগর রাজনীতি রাজ্য

লড়াই শেষ ! প্রয়াত বর্ষীয়ান সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী

Bangla 24×7 Desk : গুরুতর অসুস্থ হয়ে কলকাতার নর্থ সিটি হাসপাতালে ভর্তি ছিলেন প্রবীণ সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী । পরে অন্য একটি বেসরকারি হাসপাতালেও ভর্তি ছিলেন । অবশেষে থামল লড়াই । করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হলেন বর্ষীয়ান বামফ্রন্ট নেতা শ্যামল চক্রবর্তী । বাম আমলে পরিবহন দপ্তরের দায়িত্ব সামলেছিলেন তিনি । তাঁর মৃত্যুতে রাজনৈতিক মহলে নেমেছে শোকের ছায়া। 

দীর্ঘদিন ধরেই ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন প্রয়াত এই বাম নেতা । এছাড়াও তাঁর শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। সে কারণে তাঁর করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ আসার পর বর্ষীয়ান এই বাম নেতাকে বাইপাস সংলগ্ন বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয় । এমনটাই জানিয়েছেন প্রয়াত বাম নেতার কন্যা তথা অভিনেত্রী উষসী চক্রবর্তী । বর্ষীয়ান সিপিএম নেতা শ্যামল চক্রবর্তীর মেয়ে উষসীকে ফোন করে শ্যামল বাবুর স্বাস্থ্যের ব্যাপারে খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় । সৌজন্যতার জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করতে ভোলেননি প্রয়াত বাম নেতার কন্যা তথা অভিনেত্রী উষসী চক্রবর্তী ।

বাম আমলে পরিবহন দপ্তরের দায়িত্ব সামলেছিলেন তিনি । মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৬ বছর । তাঁর মৃত্যুতে রাজনৈতিক মহলে ও বাম কর্মী সমর্থকদের মনে নেমেছে শোকের ছায়া। বর্ষীয়ান এই রাজনৈতিক ব্যক্তিত্বের প্রয়াণে সৃষ্টি হল এক বিরাট শূন্যতা ।

Follow Me:

Related Posts