দেশ রাজ্য

সরকারী কর্মীদের বেতন কাটার সিদ্ধান্ত কেন্দ্রের

 Bangla24x7 Desk: সরকার ঠিক করলেন করোনা মোকাবিলা করার জন্য মন্ত্রী সাংসদের বেতন কমবে । তা জমা হবে প্রধানমন্ত্রীর তহবিলে। এর কোপ পড়বে কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশন ভোগীদের উপরেও। সূত্রের খবর , এর পাশপাশি আরও এক বছর বেতন কাটার কথা বলেছেন সরকার । কেন্দ্রের রাজস্ব বিভাগ তরফ থেকেই এই নির্দেশিকা জারি করা হয়েছে। বর্ধিত ভাতাও পাওয়ার সম্ভবনা রয়েছে ।

মারণ ভাইরাস করোনা এর মোকাবিলা করার জন্য এই মুহূর্তে চিকিৎসা ব্যবস্থার আরও উন্নতি হওয়া খুব প্রয়োজন কিন্তু তার জন্য প্রয়োজন বিপুল অর্থ। কেন্দ্র এবং রাজ্যের সরকার গুলি নিজেদের মতো করে ত্রাণ তহবিল গড়ে সেই অর্থ জোগাড় করার চেষ্টা করছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের কাছে একটি নির্দেশিকা এসেছে অফিসার ও কর্মীদের কাছে । সেখানে সরকার বক্তব্য রেখেছেন ,আগে ৩০ শতাংশ কেটে নিয়ে প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়া হয়েছে ।

তবে এবার ৩০ শতাংশ নয় । ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত প্রতি মাসে একদিনের বেতন কাটা হবে ।বেতন জমা হবে সরকারের তহবিলে । অফিসার বা কর্মীর যদি এতে অমত থাকে তিনি সেই আপত্তির কথা জানাতে পারেন। সেক্ষেত্রে নিজের এমপ্লয়ি কোড উল্লেখ করে রাজস্ব দফতরকে আগামী ২০ এপ্রিলের মধ্যে জানাতে হবে। কেন্দ্রের তরফ থেকে নির্দেশিকায় আরও বলা হয়েছে , করোনা মোকাবিলায় আপাতত সরকারি কর্মী ও পেনশনভোগীদের ভাতা বাড়ানো হচ্ছে না।

Follow Me:

Related Posts