দেশ

একের পর এক পরিযায়ী শ্রমিকের মৃত্যু , করুণার চিত্র দেশ জুড়ে

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : এই করোনা পরিস্থিতির পাশাপাশি যে দৃশ্য সবার নজর করেছে তা খুবই হতাশাজনক। ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের ঘরে ফেরা নিয়েও যে এত কিছু হবে সেটা হয়তো তারাও বুঝতে পারেনি আর না বোঝার জন্য ঘটে যাচ্ছে একের পর এক দুর্ঘটনা । বুধবার ঘড়ির কাটা তখন রাত ১১টা আশেপাশে । বিহার থেকে হেঁটেই বাড়ির পথ ধরেছিলেন শ্রমিকরা। তাদের গন্তব্য ছিল পাঞ্জাব। অপেক্ষার প্রহর গুনছিল তারা কখন নিজের বাড়ি পৌঁছাবে কিন্তু ফেরা আর হল না নিজের ঘরে । রাস্তার মাঝেই পিষে দিয়ে গেল বাস। ঘটনাস্থলেই মৃত্যু ছয় শ্রমিকের। গুরুতর জখম আরও দুই।

মনে করা হচ্ছে , নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেই বাস চালক মুজফফরপুর জাতীয় সড়কের উপর এই ঘটনা ঘটিয়েছে । পুলিশ জানিয়েছে , উত্তরপ্রদেশ সরকারের একটি বাস পিষে দিয়ে যায় এই অসহায় মানুষ গুলোকে । বাসটি সেই সময় ফাঁকাই ছিল তা না হলে আরও মানুষের প্রাণ যেত বলে জানান তারা ।

ঘটনাস্থলে গিয়ে দেহ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য পাঠানো হয় । প্রশাসনের আধিকারিকরাও ঘটনাস্থলে যান । গুরুতর ভাবে জখম যারা তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয় । মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে ১৬ জন শ্রমিককে পিষে দিয়ে চলে যায় এক মালগাড়ি। সেই ঘটনার রেশ কাটতেন না কাটতেই আর একটি মর্মান্তিক ঘটনা ঘটে গেল ।

Follow Me:

Related Posts