দেশ

দীর্ঘ ৩৮ বছর পুলিশের চোখে ধুলো দিয়ে পালানো অপরাধী ৬৬ বছর বয়সে গ্রেপ্তার

Bangla 24×7 Desk : কথায় বলে পুলিশে ছুঁলে আঠারো ঘা ! ডাকাতি ও খুনের অভিযোগ দীর্ঘ ৩৮ বছর ধরে পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়ানো অপরাধী অবশেষে গ্রেপ্তার হল ৬৬ বছর বয়সে । এমনই ঘটনা ঘটেছে গুজরাতে ।

জানা গিয়েছে দীর্ঘ ৩৮ বছর ধরে গুজরাত ও রাজস্থানের বিভিন্ন অপরাধের সাথে যুক্ত থাকলেও ৬৬ বছরের শক্তিদান সিং এর নাগাল পায়নি পুলিশ । অবশেষে তাঁকে গুজরাতের বিজওয়ালা গ্রাম থেকে গ্রেফতার করে গুজরাত পুলিশ।

শক্তিদান সিং এর অপরাধের অধ্যায় ঘেঁটে দেখলে জানা যাবে , তার অপরাধের হাতেখড়ি রাজস্থানে । প্রথমে ডাকাতি, রাহাজানি করত শক্তিদান। ৮০’র দশকে রাজস্থান ছাড়িয়ে গুজরাতে মিলিয়ে একাধিক ডাকাতির মামলা দায়ের হয় তার বিরুদ্ধে। শুধুমাত্র রাজস্থানেই ৪০-এর বেশি ডাকাতির অভিযোগে অভিযুক্ত ছিল শক্তিদান সিং ।

১৯৮২ সালে গুজরাতের বনষ্কণ্ঠ জেলার ইকবালপুর এলাকাতে একটা ডাকাতি করতে গিয়ে শক্তিদানের সঙ্গে গুলি বিনিময়ে দু’জনের মৃত্যু হয়। তার মধ্যে এক পুলিশকর্মীও ছিলেন। এই অভিযোগের পরেই শক্তিদানের বিরুদ্ধে চিরুনি তল্লাশি অভিযান শুরু করে গুজরাত পুলিশ।

প্রসঙ্গত উল্লেখ্য , ১৯৮৯ সালে একবার আত্মসমর্পনও করলেও কিছুদিনের মধ্যে জেল থেকে পালায় সে। তারপর থেকে এতদিন পর্যন্ত খোঁজ পাওয়া যায়নি এই দুষ্কৃতীর। অবশেষে কয়েক দিন আগে গুজরাত পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে বিজওয়ালা গ্রামে হানা দেয় পুলিশ । এখানে পরিচয় লুকিয়ে রয়েছে শক্তিদান।

পুলিশ সূত্রে জানা গিয়েছে , তার বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগ ফের নতুন করে খোলা হবে। ফের নতুন করে মামলার শুনানি শুরু হবে ।

Follow Me:

Related Posts