দেশ

করোনার জেরে নামতে দেওয়া হল না ৯০ ভারতীয় বোঝাই ডাচ বিমানকে

Bangla 24×7 Desk: করোনা পরিস্থিতিতে আর নতুন করে ভারতে যাতে করোনা সংক্রমণ না বাড়ে সেদিকে লক্ষ্য রেখে একাধিক উদ্যোগ আগেই আন্তর্জাতিক বিমান ওঠা নামার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছিল ভারত সরকার। আজ দিল্লিতে একটি আন্তর্জাতিক বিমান অবতরণ করার চেষ্টা করলে তা আটকে দেওয়া হল।

আমস্টারডাম থেকে ওই ডাচ বিমান দিল্লিতে অবতরণের চেষ্টা করলে তাদের আটকে দেয় ভারত। রয়্যাল ডাচ বিমানটির ভারতে অবতরণের অনুমতি মেলেনি। ওই বিমানে মোট ৯০ ভারতীয় নাগরিক রয়েছেন বলে সূত্রের খবর। ইতি মধ্যেই তাদেরকে ফেরত পাঠানো হয়েছে। ওই ভারতীয় নাগরিকরা আসা করেছিলেন দেশে ফিরতে পারবেন। সেই মত এই আন্তর্জাতিক বিমানেও উঠে পড়েন তাঁরা। তবে ভারত সরকারের তরফে বিমান ওঠা নামায় নিষেধাজ্ঞা জারি করার পরও কেন ওই বিমান দিল্লিতে অবতরণের চেষ্টা চালাচ্ছিল সে বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

করোনায় ত্রস্ত দেশ। দিন দিন নতুন করে আক্রান্ত হওয়ার খবর মেলায় আতঙ্ক বেড়েছে। এই মুহূর্তে আমাদের দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৫ । অন্যদিকে গোটা বিশ্বে মারণ ভাইরাস করোনার থাবায় প্রান হারিয়েছেন ১১ হাজারের বেশি মানুষ। তবে ভারতে যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাঁরা সকলেই বিদেশ থেকে ফিরেছেন। তাঁদের মাধ্যমেই করোনা সংক্রমিত হচ্ছে দেশে। সেই আবহে এখন বিমানবন্দরে আন্তর্জাতিক বিমান ওঠা নামার উপর নিষেধাজ্ঞা জারি কড়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কঠোর ভাবে এই নিয়ম জারি থাকবে।

Follow Me:

Related Posts