দেশ

মারা গিয়েছে সন্তান ! মৃত্যুর খবর পেয়ে চোখে জল নিয়ে বাড়ি ফিরলেন পরিযায়ী শ্রমিক, কিন্তু দেখতে পেলেন না মৃত সন্তানকে !

সমর্পিতা ব্যানার্জী , কলকাতা : সম্প্রতি ভাইরাল হওয়া সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন পত্রিকায় প্রকাশিত “কান্নায়” ভেঙে পরা মানুষটির ছবি এবং তাঁর কাহিনী যা ভারতবর্ষকে নাড়িয়ে দিয়েছে । লোকটি শুধুমাত্র তার মরণাপন্ন ছেলেটিকে একটি বারের জন্য চোখের দেখা দেখতে চায় । প্রকাশিত হওয়া ছবিটি যা ভালো করে দেখলে বোঝাই যাচ্ছে কতটা কষ্টে , ক্ষোভে ফেঁটে পড়েছেন অসহায় এই মানুষটি ।

রাস্তার ধারে রামপুকা পণ্ডিত নামের এই পরিযায়ী শ্রমিক বসে অঝোরে কাঁদছিলেন , ঠিক তখনি PTI এর চিত্র সাংবাদিক অতুল যাদব এই মানুষটির ছবি তোলেন তার কিছুক্ষন পরেই বিভিন্ন পত্রিকা ও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায় । অতুল যাদব এই পরিযায়ী শ্রমিকের সাথে কথা বলে জানতে পারেন যে দিল্লী থেকে প্রায় ১২০০ কিলোমিটার দূরে বিহারের বেগুসারাই বোরিয়াপুর নামক জায়গাতে তার বাড়ি ।

তিন দিন ধরে হেঁটে সে নিজামুদ্দিন ব্রিজে আসলে পুলিশরা তাকে আটকে দেয় । ঘরে তার মরণাপন্ন ছেলেকে দেখার জন্য সে এতটা পথ হাঁটা দিয়েছিল । পরে চিত্র সাংবাদিকের সাহায্যে পুলিশের তৎপরতায় ভাইরাল হওয়া এই মানুষটি শেষ অবধি নিজের বাড়ি বিহারে ফিরতে পারলেন ঠিকই কিন্তু যার জন্য এতো চেষ্টা তার নিজের ছেলেটিকে শেষ দেখা আর দেখতে পেলেন না তিনি ।

Follow Me:

Related Posts