মহানগর রাজ্য

করোনা আবহে সরকারি অফিসের কাজের সময় নিয়ে নয়া ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

Bangla 24×7 Desk : করোনা থাবায় বিপর্যস্ত রাজ্য । প্রায় প্রতিদিন বাড়ছে সংক্রমণ ও আক্রান্তের সংখ্যা । রাজ্যে পরিযায়ী শ্রমিক প্রবেশের ফলে সেই আশঙ্কা আরও বৃদ্ধি পেয়েছে । করোনার জেরে দীর্ঘদিন লক ডাউন চলার ফলে অবশেষে গত ৮ ই জুন ৭০ % কর্মী নিয়ে সরকারি অফিস গুলিতে কাজকর্ম শুরু হয়েছে । কিন্তু করোনার মধ্যেই সামাজিক দূরত্ব ভুলে গিয়ে গন পরিবহন গুলিতে ঠাসাঠাসি করে মানুষ জনের যাতায়াত সংক্রমণ ছড়ানোর ভয়াবহ চেহারাটা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে । এমনই অবস্থায় এক গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

মুখ্যমন্ত্রী জানিয়েছেন , ” সরকারি অফিসে শিফটিং ব্যবস্থা চালু হল । দুটি শিফটে হবে সরকারি অফিসের কাজ। পরিবহনে ভিড়ের চাপ কমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বেসরকারি অফিসগুলিতে আপাতত ওয়ার্ক ফ্রম হোম রাখা হলেই ভালো হয় ” । বাজার , দোকান গেলে সামাজিক দূরত্ব বজায় রাখুন। ” কেউ আতঙ্কিত হবেন না । আরও বেশী করে টেস্টের ব্যবস্থা করা হচ্ছে । সবাই সতর্ক থাকুন ।

জানা গেছে , প্রথম শিফট শুরু হবে সকাল সাড়ে ন’টায় । চলবে বেলা আড়াইটা পর্যন্ত। দ্বিতীয় শিফট শুরু বেলা সাড়ে বারোটায়। চলবে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত। এই শিফটিংয়ের আওতায় পড়বেন নিচুতলা থেকে ডেপুটি সেক্রেটারি পদমর্যাদার আধিকারিকরা ।

নবান্ন সূত্রে জানা গেছে , অল্প জ্বর , সর্দি , কাশি থাকলে অফিসে আসার কোন প্রয়োজন নেই। কন্টেনমেন্ট (এ) বা বাফার (বি) জোনে থাকা কর্মী ও অফিসারদেরও অফিসে আসার দরকার নেই। তাঁরা বাড়িতে থেকে কাজ করতে পারবেন।

Follow Me:

Related Posts