রাজ্য

১লা জুলাই চিকিৎসা দিবস কে স্যালুট জানাতে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর

Bangla 24×7 Desk : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন , করোনা পরিস্থিতিতে চিকিৎসক, নার্স ও প্যারামেডিক্যাল স্টাফরা নিজেদের জীবনের সাথে যেই ভাবে প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছেন । বুধবার আগামী ১ জুলাই তাঁদেরকে স্যালুট জানাতে রাজ্য সরকারি দফতর থেকে ছুটি ঘোষণা করলেন ।

১ লা জুলাই বাংলার প্রথম মুখ্যমন্ত্রী ডাক্তার বিধানচন্দ্র রায়ের জন্মদিন। ওই দিনই চিকিৎসক দিবস । মুখ্যমন্ত্রী জানালেন , সমস্ত ফ্রন্টলাইন ওয়ার্কারদের স্যালুট জানাতে চাই আমার তরফ থেকে । তাঁদের অবদানকে সম্মান জানাতেই রাজ্য সরকারি দফতর ছুটি থাকবে ওই দিন পূর্ণ দিবস।

মমতা বন্দ্যোপাধ্যায় বললেন , কেন্দ্রীয় সরকারের উদ্দেশে , আমরা কেন্দ্রকেও আমি বলছি ওই দিনটিকে যেন জাতীয় ছুটির দিন হিসেবে ঘোষিত করা হয় । ফ্রন্টলাইন ওয়ার্কারদেরও সম্মান জানাতে ওই দিন সব রাজ্যর ছুটি ঘোষণা করা হোক সমস্ত রাজ্যগুলিকেও আমি এই অনুরোধ করব ।

ওইদিনের জন্য মুখ্যমন্ত্রী বললেন ,আমাদের বাংলা থেকেই এই “চিকিৎসক দিবস পালন শুরু করা হয়েছিল । এটা আমাদের গর্ব। আর এই কঠিন পরিস্থিতিতে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা যেই ভাবে নিজেদের জীবন বাজি রেখে কাজ করে চলেছেন তা প্রশংসা করা টাও কম হয়ে পরবে ।

Follow Me:

Related Posts