দেশ রাজ্য

পরিযায়ী শ্রমিকদের ফেরাবার জন্য ১০০ ট্রেন চেয়ে রেল মন্ত্রকের কাছে আবেদন জানালেন মুখ্যমন্ত্রী

Bangla 24×7 Desk : ভিন রাজ্য থেকে বাংলার পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনতে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেলকে ১০০টি ট্রেন দেওয়ার জন্য অনুরোধ জানালেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন , প্রায় ৯০ হাজার পরিযায়ী শ্রমিককে ফিরিয়ে এনেছে রাজ্য সরকার। এছাড়া প্রায় ১০ হাজারের মত শ্রমিক পায়ে হেঁটে, সাইকেল চালিয়ে অথবা গাড়ি ভাড়া করে ফিরে এসেছেন।

প্রসঙ্গত উল্লেখ্য , সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন পরিযায়ী শ্রমিক যারা রাজ্যে আছেন তাঁদের আর অন্য রাজ্যে যাওয়ার প্রয়োজন নেই। প্রয়োজন হলে ক্ষুদ্র ও মাঝারি শিল্পে কাজে লাগিয়ে শ্রমিকদের রোজগারের ব্যবস্থা করা হবে। আটকে পড়া পরিযায়ী শ্রমিকদেরকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন সীমান্তে অপেক্ষা করতে না হলে রাজ্যে ফেরার আগেই সরকারকে জানিয়ে দিতে । ভিন রাজ্যে আটকে পড়া বাংলার পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ধাপে ধাপে সবাইকেই ফিরিয়ে আনা হবে।

প্রসঙ্গত, সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে জানিয়ে ছিলেন রাজ্য সরকার যে ভিন রাজ্যে আটকে থাকা বাংলার পরিযায়ী শ্রমিকদের ফেরাতে কোন পদক্ষেপ করছে না। এরপরই নবান্নে প্রচুর চিঠি ও নথিপত্র সাংবাদিকদের সামনে তুলে ধরেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

এর পাশাপাশি ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি ক্ষোভ জানিয়ে টুইটে লেখেন ‘অভিযোগ প্রমাণ করুন নতুবা ক্ষমা চান।’ যার জেরে রাজ্য কেন্দ্র সংঘাত বাড়ে।

Follow Me:

Related Posts