রাজ্য

পুলিশের দেওয়া চার্জশিট অসম্পূর্ণ , জামিন পেল সাত অভিযুক্ত

Bangla 24×7 Desk : গত বছর বর্ধমান স্টেশন এলাকায় কর্তৃত্ব কায়েম নিয়ে বিজেপি ও তৃণমূলের সংঘর্ষ হয় । সেই ঘটনায় বিস্ফোরক আইনে মামলা রুজু হয়েছে । পুলিশের দেওয়া চার্জশিটে অবশ্য বিস্ফোরক আইনের ধারা নেই। আইন অনুযায়ী , বিস্ফোরক আইনে চার্জশিট পেশ করতে হলে জেলাশাসকের অনুমোদন নিতে হয়। তা মেলার আগেই দ্রুত চার্জশিট পেশ করেছে পুলিশ।

অভিযুক্তদের আইনজীবী আদালতে বলেন , আগে কয়েকজন আগাম জামিন পেয়েছেন। চার্জশিটে বিস্ফোরক আইনের ধারা নেই। সরকারি আইনজীবী অবশ্য জামিনের বিরোধিতা করে বলেন, বিস্ফোরক আইনে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করার জন্য তদন্তকারী অফিসার জেলাশাসকের কাছে অনুমতি চেয়েছেন। তা তখনও না মেলায় বিস্ফোরক আইনের ধারা বাদ দিয়েই তদন্তকারী অফিসার চার্জশিট পেশ করেছেন। পরবর্তীকালে জেলাশাসকের অনুমোদন মিললে সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করা হবে।

তদন্ত সম্পূর্ণ করে ৪৮ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করেন তদন্তকারী অফিসার। চার্জশিটে বিস্ফোরক ও অস্ত্র আইনের ধারা দেওয়া হয়নি। ২০ জনকে পলাতক দেখিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা জারির আবেদন জানান তদন্তকারী অফিসার। জেলা জজ অজেয়া মতিলাল দু’পক্ষের সওয়াল শুনে বিজেপির ৭ জনের জামিন মঞ্জুর করেন । ফাঁক গলে আগাম জামিন পেয়ে গেল ৭ অভিযুক্ত।

Follow Me:

Related Posts